ক্যাম্পাস

হাবিপ্রবির উপাচার্য হলেন অধ্যাপক এম এনামুল্লাহ

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক এম এনামুল্লাহ। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের অধ্যাপক।

Advertisement

সোমবার (২১ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব রোখসানা বেগম সই করা এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়েছে, পাঁচটি শর্তে অধ্যাপক ড. এম এনামুল্লাহকে নিয়োগ দেওয়া হলো। তার নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ থেকে চার বছর। উপাচার্য পদে তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। বিধি অনুযায়ী পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্য সুবিধা ভোগ করবেন এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

Advertisement

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদত্যাগ করেন। এরই ধারাবাহিকতায় তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান পদত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. হাসান ফুয়াদ এল তাজকে প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব দেওয়া হয়।

এমদাদুল হক মিলন/এসআর/এমএস

Advertisement