বিনোদন

কিশোরের যে গানে ঠোঁট মিলিয়েছিলেন সানী, ছিলেন শাবনূরও

মনি কিশোর শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন অডিও গানের মাধ্যমে। তার অন্যতম অডিও অ্যালবাম ‘চামিং বউ’-এ ছিল ‘কী ছিলে আমার / বলো না তুমি’ গানটি। ব্যাপক জনপ্রিয়তা পাওয়া এ গানটি ব্যবহার করা হয় উত্তম আকাশ পরিচালিত ‘কে অপরাধী’ সিনেমায়। ১৯৯৭ সালের ১২ অক্টোবর মুক্তি পায় সিনেমাটি। পর্দায় এ গানে ঠেঁাট মিলিয়েছিলেন অভিনেতা ওমর সানী। ওই গানে ছিলেন শাবনূরও।

Advertisement

‘কে অপরাধী’ সিনেমা মুক্তির পর মনি কিশোরের ‘কী ছিলে আমার / বলো না তুমি’ গানটি আবারও নতুন করে সংগীতপ্রেমীদের মাঝে ফিরে আসে। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর ‘অনুপম মুভি সং’ ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয় গানটি। এখন পর্যন্ত ৬ কোটি ৬৪ লাখ ৯৬ হাজার ৪৭০ বার দেখা হয়েছে গানটি। এ গানের একটি নারীকণ্ঠ সংস্করণ রয়েছে, যেটি গেয়েছেন শুক্লা দে।

মনি কিশোরের মৃত্যুর খবরে ভীষণ কষ্ট পেয়েছেন ওমর সানী। জাগো নিউজের সঙ্গে আলাপকালে শিল্পীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এই অভিনেতা।

আরও পড়ুন: পুরোনো পরিচয়ে ওমর সানীর নতুন চমক হিমঘরে অপেক্ষায় মনি কিশোর, মেয়ে এলেই দাফন মনি কিশোরের মৃত্যু, সুরতহাল প্রতিবেদনে যা জানা গেছে

মনি কিশোরের মৃত্যুতে শোকাহত ওমর সানী ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে সানী লিখেছেন, ‘মনি কিশোর আমার বন্ধু ছিল। তার কয়েকটা গান আমার সাথে মিলেমিশে একাকার হয়েছিল। সব সময় ফোন দিত। সব সময় রাগ করে বলতাম, এত রাগ অভিমান ভালো না, গান করো। ও আমাকে বলতো, শুধুই তোমার জন্য গান করব। বন্ধু চলে গেলা ফাঁকি দিয়ে।’ ওই পোস্টে কিশোরের গাওয়া গানটিও স্মরণ করেছেন সানী। লিখেছেন, ‘কী ছিলে আমার, বলো না তুমি, আছি তো আগেরই মতো এখনো আমি।’

Advertisement

মনি কিশোর গেয়েছেন প্রায় পাঁচ শতাধিক গান। তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী ছিলেন। কিন্তু এই মাধ্যমগুলোতে খুব কমই গান গেয়েছেন তিনি। মূলত নব্বইয়ের দশকের রমরমা অডিও বাজারের গুরুত্বপূর্ণ শিল্পী ছিলেন তিনি। তার জনপ্রিয় গানের মধ্যে ‘সেই দুটি চোখ কোথায় তোমার’, ‘তুমি শুধু আমারই জন্য’ , ‘মুখে বলো ভালোবাস’, ‘আমি মরে গেলে জানি তুমি’ উল্লেখযোগ্য।

গত ১৯ অক্টোবর রাতে রাজধানীর রামপুরার বাসা থেকে মনি কিশোরের মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, লাশ উদ্ধারের প্রায় চার-পাঁচ দিন আগে তার মৃত্যু হয়েছে। তার আসল নাম ‘মনি মন্ডল’। বিখ্যাত শিল্পী কিশোর কুমারের ভক্ত ছিলেন বলে নামের সঙ্গে তিনি ‘কিশোর’ জুড়ে নিয়েছিলেন। অডিও বাজারের জনপ্রিয় শিল্পী হলেও সিনেমায় তিনি খুব কম গান গেয়েছেন।

এমএমএফ/আরএমডি/এএসএম

Advertisement