দেশজুড়ে

বিএনপি নেতার বাড়িতে হামলার ঘটনায় আ’লীগ সম্পাদক গ্রেফতার

যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্ঠা আব্দুল মালিকের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় আওয়ামী লীগের এক নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৯।

Advertisement

শনিবার (১৯ অক্টোবর) রাতে সিলেট নগরীর পূর্ব দরগাহ গেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রোববার (২০ অক্টোবর) দুপুরে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৯–এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. মশিহুর রহমান।

গ্রেফতার আফতাব আলী ওরফে কালা মিয়া (৫০) সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলার তেলিখাল ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান।

Advertisement

র‌্যাব জানায়, আফতাব আলী সিলেটের দক্ষিণ সুরমা থানায় হামলা ও নাশকতা মামলার আসামি। শনিবার রাত সাড়ে ১০টার দিকে সিলেট নগরের পূর্ব দরগাহ গেট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণ সুরমা থানা সূত্র জানায়, ২০২১ সালের ২৭ এপ্রিল সিলেট নগরের দক্ষিণ সুরমায় যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালিকের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১১ সেপ্টেম্বর দক্ষিণ সুরমা থানায় মামলা করেন আব্দুল মালেকের বাড়ির তত্ত্বাবধায়ক দক্ষিণ সুরমা উপজেলার তেতলী টিলাবাড়ির বাসিন্দা মো. আল আমিন। মামলায় ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও অনেককে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন বলেন, গ্রেফতার আফতাব আলী বিএনপি নেতার বাড়িতে হামলায় করা মামলার এজহারভুক্ত ৬২ নম্বর আসামি। তিনি পলাতক ছিলেন। শনিবার রাতে তাকে গ্রেফতার করে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। রোববার বেলা ১১টার দিকে তাকে আদালতে পাঠানো হয়েছে।

আহমেদ জামিল/এএইচ/জিকেএস

Advertisement