আন্তর্জাতিক

বৈরুতে হিজবুল্লাহর কমান্ড সেন্টারে হামলা

লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর একটি কমান্ড সেন্টারে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী এ তথ্য নিশ্চিত করেছে। ওই বিবৃতিতে জানানো হয়েছে, হিজবুল্লাহর কমান্ড সেন্টার এবং ভূগর্ভস্থ একটি অস্ত্রাগারে হামলা চালানো হয়েছে। খবর এএফপির।

Advertisement

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার সকালের দিকে আইএএফ (ইসরায়েলি বিমান বাহিনী) হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরের একটি কমান্ড সেন্টার এবং বৈরুতের একটি ভূগর্ভস্থ অস্ত্রের গুদামে হামলা চালিয়েছে।

লেবাননের রাষ্ট্রীয় প্রচারমাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছে, রোববার সকালে ইসরায়েলি বাহিনী হারেত হেইক এবং হাদাথ এলাকায় হামলা চালিয়েছে। দক্ষিণ বৈরুতে হিজবুল্লাহর শক্তিশালী ঘাঁটিতে এসব হামলা চালানো হয়।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা দক্ষিণ লেবাননের আরও কয়েকটি স্থানে হামলা চালিয়ে হিজবুল্লাহর তিন সদস্যকে হত্যা করেছে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় গাজা এবং লেবাননের ১৭৫ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, হিজবুল্লাহ এবং হামাসের অস্ত্রাগার, রকেট লঞ্চার এবং অন্যান্য স্থাপনায় হামলা চালিয়েছে তাদের বিমান বাহিনী।

এদিকে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় হাইফা বন্দরে একটি হামলা প্রতিহত করা হয়েছে বলেও জানানো হয়। গত কয়েক সপ্তাহে গাজার পাশাপাশি লেবাননের বিভিন্ন স্থানেও হামলা জোরদার করেছে ইসরায়েল।

অপরদিকে গাজার উত্তরাঞ্চলে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ৭৩ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে। হতাহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। শনিবার (১৯ অক্টোবর) ইন্দোনেশিয়ান হাসপাতালে ইসরায়েলি সৈন্যদের ভারী বন্দুকযুদ্ধের খবরের কয়েক ঘণ্টা পর এই হামলা চালায় দখলদার বাহিনী।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় গাজা-লেবাননের ১৭৫ স্থানে হামলা চালিয়েছে ইসরায়েল ড্রোন হামলার চরম মূল্য দিতে হবে: নেতানিয়াহু গাজার উত্তরাঞ্চলে ইসরায়েলের ভয়াবহ হামলা, নারী-শিশুসহ নিহত ৭৩

শনিবার রাতে উত্তর গাজার বেইত লাহিয়া শহরে ইসরায়েলি বোমা হামলায় নারী ও শিশুসহ অন্তত ৭৩ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে গাজা শাসনকারী হামাস কর্তৃপক্ষ। হামলায় আরও বহু মানুষ আহত হয়েছেন এবং অনেকে এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

Advertisement

টিটিএন