দেশজুড়ে

চুলায় আগুন ধরাতেই বিস্ফোরণ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি বসতবাড়িতে গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কবিতা বেগম (৪৫) নামে এক নারী দগ্ধ হয়েছেন।

Advertisement

রোববার (২০ অক্টোবর) সকালে সিদ্ধিরগঞ্জের দক্ষিণ কদমতলী নয়াপাড়া হৃদয়মনি ক্রিয়েটিভ স্কুল রোড এলাকার এক বাড়ির দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

আহত কবিতা বেগম কিশোরগঞ্জের কটিয়াটি উপজেলার জিল্লুর রহমানের স্ত্রী। তিনি আদমজী ইপিজেডের অনন্ত হুয়াক্সিয়ান নামের এক পোশাক কারখানায় অপারেটর হিসেবে কর্মরত রয়েছেন। বর্তমানে তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউডে চিকিৎসাধীন।

জানা যায়, আহত কবিতা বেগম তার ছেলেকে নিয়ে ওই বাসায় ভাড়া থাকতেন। তারা দুজনই পোশাক কারখানায় কাজ করতেন। সকালে বিকট শব্দে দ্বিতীয় তলার তিনটি কক্ষের বারান্দার দেওয়াল ভেঙে নিচে পড়ে। সিলিংয়ের বিভিন্ন পয়েন্টে ফাটল সৃষ্টিসহ কক্ষের ভেতরের দেওয়াল ধসে পড়ে।

Advertisement

এ বিষয়ে আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. মিলন জানান, গ্যাসের চুলা থেকে জমা হওয়া গ্যাস থেকে বিস্ফোরণটি হয়েছে। সম্ভবত রাতে চুলার সুইচ বন্ধ করা হয়নি। ধারণা করা হচ্ছে আজ সকালে গ্যাসের চুলায় আগুন ধরাতে গেলে এই বিস্ফোরণ ঘটে।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/জেআইএম