জাতীয়

শিক্ষার্থীদের ওপর গুলি: সাবেক হুইপ সামশুলের দুই সহযোগী গ্রেফতার

চট্টগ্রামের পটিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর গুলি ও হামলার অভিযোগে পটিয়ার সাবেক সংসদ সদস্য ও হুইপ সামশুল হক চৌধুরীর দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

শনিবার (১৯ অক্টোবর) রাতে পটিয়া পৌর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- কুসুমপুরা ইউনিয়নের মেহেরআঁটি গ্রামের নুরুল আবসারের দুই ছেলে মুসলিম জামান সবুজ (৩০) ও আক্তারুজ্জামান শাকিল (২৪)।

স্থানীয়রা জানান, পটিয়ার সাবেক সংসদ সদস্য ও হুইপ সামশুল হক চৌধুরীর সাবেক এপিএস এজাজের সেকেন্ড ইন কমান্ড মুসলিম জামান সবুজ। তার ছোট ভাই শাকিল আওয়ামী লীগ নেতা লিটন বড়ুয়ার সেকেন্ড ইন কমান্ড। এই দুই ভাইয়ের ভয়ে এলাকায় তটস্থ থাকতেন সবাই। তাদের বিরুদ্ধে চাঁদাবাজি, মাদক কারবারসহ নানান অভিযোগ রয়েছে।

Advertisement

আরও পড়ুনমধ্যরাতে শেখ হাসিনার নামে স্লোগান, ছাত্রলীগের চারজন গ্রেফতারমুক্তিযুদ্ধ নিয়ে পছন্দমতো ‘চেতনার বয়ান’ তৈরি করেছিল আওয়ামী লীগ

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জায়েদ মো. নাজমুন নূর বলেন, আক্তারুজ্জামান শাকিল গত ৪ আগস্ট পটিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের মিছিলে গুলি করেন। এ বিষয়ে ভিডিও পাওয়া গেছে। শনাক্ত করার পর থেকেই তাকে খুঁজছিল পুলিশ। এ ছাড়া তার বড় ভাই মুসলিম জামান সবুজ ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী এনামুল হক এনামের গাড়িবহরে হামলা-ভাঙচুর মামলার আসামি।

তিনি আরও বলেন, ওই দুই ভাইয়ের বিরুদ্ধে এলাকায় মাদকের কারবারসহ নানান অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। আজ তাদের আদালতে তোলার মাধ্যমে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি।

এএজেড/কেএসআর/জেআইএম

Advertisement