খেলাধুলা

৫৮ বছরের রেকর্ড ভাঙলেন মদ্রিচ, এমবাপে-ভিনির গোলে রিয়ালের জয়

এক সময় রিয়াল মাদ্রিদের মাঝমাঠ দাপিয়ে বেড়াতেন। ১৫ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের মাঝমাঠের নিয়ন্ত্রণ করেছেন বছরের পর বছর। সেই লুকা মদ্রিচ এখন রিয়ালের শুরুর একাদশেই জায়গা পান না। ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডারের জায়গা দখল করেছেন ফেডেরিকো ভালভার্দে, অরলিয়েন চুয়োমেনি ও জুড বেলিংহ্যামরা।

Advertisement

মদ্রিচের বয়সটাই হয়তো তার প্রতিদ্বন্দ্বী হয়ে দাড়িয়েছে। রিয়ালের হয়ে আর খেলার সুযোগ পাবেন না মদ্রিচ, এমন গুঞ্জনের মধ্যেও লস ব্লাঙ্কসদের হয়ে আরও এক বছরের চুক্তি করেন মদ্রিচ।

শনিবার রাতে লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে ২-১ গোলে জয় পায় রিয়াল। এই ম্যাচে রিয়ালের বয়স্ক ফুটবলার হিসেবে ৫৮ বছরের পুরোনো রেকর্ড ভাঙেন মদ্রিচ। ৩৯ বছর ৪০ দিন বয়সে খেলতে নেমে এই রেকর্ড করেন তিনি। এর আগে ১৯৬৬ সালে রিয়ালের ৩৯ বছর ৩৬ দিন বয়সে খেলতে নেমেছিলেন ফেরেঙ্ক পুসকাস।

শনিবার রিয়ালের অ্যাওয়ে ম্যাচে ৬৩ মিনিটে ভালভার্দের বদলি হিসেবে নামেন মদ্রিচ। এতেই এই রেকর্ড করেন ক্রোয়েশিয়ান তারকা।

Advertisement

মদ্রিচের রেকর্ডের দিনে রিয়ালকে জিতিয়েছেন কিলিয়ান এমবাপে ও ভিনিসিয়ুস জুনিয়র। এমবাপে গোল করেন ২০ মিনিটে। এরপর ৫১ মিনিটে উইলিয়ট সুয়েটবার্গের গোলে ১-১ সমতায় ফেরে স্বাগতিক ভিগো।

রিয়ালের জয়সূচক গোল করেন ভিনিসিয়ুস। ৬৬ মিনিটে গোল করেন ব্রাজিলিয়ান তারকা।

২-১ ব্যবধানের জয়ে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনাকে ছুঁয়ে ফেলেছে রিয়াল। দুদলেরই পয়েন্ট এখন ২৪। তবে গোল ব্যবধানের কারণে শীর্ষে আছে বার্সা। রিয়াল ১০ ম্যাচ খেললেও বার্সা খেলেছে ৯টি।

এমএইচ/এমএস

Advertisement