খেলাধুলা

অস্ট্রেলিয়া প্রবাসী আরহামের অভিষেক ম্যাচে হারলো বাংলাদেশ

অস্ট্রেলিয়ার মেলবোর্নে বেড়ে ওঠা আরহাম ইসলামের স্বপ্ন পূরণ হয়েছে লাল-সবুজ জার্সিতে ফুটবল খেলার। তবে অভিষেকটা ভালো হলো না তার, নিজের শুরুটা হার দিয়ে হলো আরহামের। আরহামকে উঠিয়ে নেওয়ার মিনিট দশেক পর গোল হজম করে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

Advertisement

শনিবার কম্বোডিয়ায় এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের বাছায়ের প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছে স্বাগতিক তরুণদের কাছে। ৮৫ মিনিটে রক্ষণ দূর্বলতায় বাংলাদেশ বক্সে ঢুকে গোল করেন দারো থাচ।

শেষ ৫ ও বাড়িয়ে দেওয়া ৬ মিনিটে বাংলাদেশ সমতা ফেরাতে পারেনি। তবে শেষ বাঁশির কিছুক্ষণ আগে বাংলাদেশের একটি আক্রমণ কর্নার করে দলকে বাঁচিয়েছেন কম্বোডিয়ার গোলরক্ষক।

শনিবার কম্বোডিয়ার নমপেনে শুরু হয়েছে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইয়ের ‘বি’ গ্রুপের খেলা। গ্রুপের ৫ দল হচ্ছে বাংলাদেশ, আফগানিস্তান, ফিলিপাইন, ম্যাকাও ও স্বাগতিক কম্বোডিয়া। বাংলাদেশের প্রথম ম্যাচ কম্বোডিয়ার বিপক্ষে ১৯ অক্টোবর।

Advertisement

এ দলটিতে আলেচিত নাম অস্ট্রেলিয়া প্রবাসী আরহাম ইসলাম। জাতীয় দলে বেশ কয়েকজন প্রবাসী ফুটবলার খেললেও বয়সভিত্তিক দলে আরহামই প্রথম প্রবাসী ফুটবলার।

তিনি অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের মেলবোর্ন ভিত্তিক ক্লাব ওয়েস্টার্ন ইউনাইটেডে খেলেছেন। অস্ট্রেলিয়া থেকে ঢাকায় এসে বাংলাদেশ অনূর্ধ্ব–১৭ দলের সঙ্গে অনুশীলন করেছেন এবং কোচের নজর কেড়ে জায়গা করে নিয়েছেন চূড়ান্ত দলে।

আরআই/আইএইচএস/

Advertisement