ক্যাম্পাস

শিক্ষকদের জন্য তৈরি হবে স্বতন্ত্র প্রশিক্ষণ কেন্দ্র

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণের জন্য একটি স্বতন্ত্র প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলার কাজ চলছে বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) অধ্যাপক মোহাম্মদ তানজীমউদ্দিন খান।

Advertisement

শনিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক প্রশিক্ষণ ভেন্যু ও বিশ্ববিদ্যালয়ের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

ইউজিসির চেয়ারম্যান বলেন, নবীন শিক্ষকদের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণের স্বার্থে স্বতন্ত্র একটি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলতে ইউজিসি কাজ করে যাচ্ছে। দ্রুতই এর আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ কার্যক্রম অধিকতর উৎকর্ষতা লাভ করবে।

প্রতিনিধি দলে এসময় আরও উপস্থিত ছিলেন ইউজিসির সচিব ড. মো. ফখরুল ইসলাম, এসপিকিউএ বিভাগের পরিচালক ড. দুর্গা রানী সরকার, প্রকল্প পরিচালক (হিট প্রকল্প) অধ্যাপক ড. আসাদুজ্জামান, এসপিকিউএ বিভাগের উপ-পরিচালক প্রকৌশলী মোহাম্মদ মনির উল্লাহ, প্রোগ্রাম অফিসার (হিট প্রকল্প) আবু তালেব মু. মুনীর এবং এসপিকিউএ বিভাগের সহকারী পরিচালক মো. মোস্তাক আহমেদ।

Advertisement

এসময় ইউজিসির প্রতিনিধি দল বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতে উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. শহীদুল হক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হেলাল উদ্দিন, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক অধ্যাপক এ. এস. এম. গোলাম হাফিজ, জিটিআই পরিচালক অধ্যাপক ড. বেনতুল মাওয়া, আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. মাছুমা হাবিবসহ সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তারা।

আসিফ ইকবাল/জেডএইচ/জেআইএম

Advertisement