জাতীয়

ফায়ার সার্ভিসকে স্পেশাল লেডারের ১১ গাড়ি দিলো ত্রাণ মন্ত্রণালয়

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ১১টি এরিয়েল প্ল্যাটফর্ম লেডার গাড়ি হস্তান্তর করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

Advertisement

শনিবার (১৯ অক্টোবর) ফায়ার সার্ভিসের পূর্বাচল মাল্টিপারপাস ট্রেনিং কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে এসব গাড়ি হস্তান্তর করা হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসানের সভাপতিত্বে হস্তান্তর অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের (বিএমটিএফ) ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মো. নাহিদ আসগর এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল।

Advertisement

ফায়ার সার্ভিসকে যে ১১টি এরিয়েল প্ল্যাটফর্ম লেডার গাড়ি হস্তান্তর করা হয় তার মধ্যে ৫টি ৩৮ মিটার উচ্চতার, ৪টি ৫৬ মিটার উচ্চতার এবং ২টি ৬৪ মিটার উচ্চতার।

অনুষ্ঠানে উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, সব দুর্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রথম সাড়া প্রদান করে বিধায় এসব সরঞ্জাম বহুতল ভবনের অগ্নিনির্বাপণ ও আটকেপড়া বিপদগ্রস্ত মানুষকে উদ্ধারে সহায়ক ভূমিকা পালন করবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সক্ষমতা বৃদ্ধির ধারা অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক এবং বিএমটিএফ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বক্তব্য রাখেন। এরপর প্রধান অতিথি ফায়ার সার্ভিসের মহাপরিচালকের কাছে গাড়ির চাবির রেপ্লিকা তুলে দেন।

Advertisement

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এবং বিএমটিএফ লিমিটেডের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিটি/ইএ/জেআইএম