খেলাধুলা

দায়িত্ব নিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের স্বপ্ন দেখালেন সিমন্স

পাকিস্তানের মাটিতে টানা দুই টেস্ট জেতার পর ভালো সম্ভাবনাই তৈরি হয়েছিল। কথা হচ্ছিল, বাংলাদেশ ধারাবাহিকতা ধরে রাখতে পারলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও খেলতে পারে।

Advertisement

তবে ভারতের মাটিতে গিয়ে মুদ্রার উল্টো পিঠ দেখে ফেলে টাইগাররা। রোহিত শর্মার দলের কাছে দুই টেস্টে নাকাল হয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের চার থেকে নেমে যায় সাতে।

এখনও কাগজে-কলমে সুযোগ আছে। তবে খুব কঠিন। সেই কঠিন স্বপ্নটাই দেখতে চান বাংলাদেশের নতুন হেড কোচ ফিল সিমন্স। দায়িত্ব নিয়ে গণমাধ্যমের সামনে এসে প্রথম দিনই বললেন, আগামী কয়েকটা ম্যাচ জিতে ফাইনালের লড়াইয়ে যেতে চাই।

দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে সিমন্স বলেন, ‘আমার মনে হয়, আমার জন্য ভালো দিক হচ্ছে আমাদের সামনে একটা টেস্ট ম্যাচ আছে, যার প্রস্তুতি নিতে হবে। খুব গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচ। যদি আগামী কয়েকটা ম্যাচ জিততে পারি, তাহলে আমরা ফাইনালের (টেস্ট চ্যাম্পিয়নশিপের) লড়াইয়ে যেতে পারব।’

Advertisement

সাকিবের দেশে আসা না আসা এবং হাথুরুসিংহে বরখাস্ত হওয়ার পর মামলার হুমকি, সবমিলিয়ে বেশ উত্তপ্ত দেশের ক্রিকেটাঙ্গন। আসন্ন সিরিজে এর প্রভাব পড়তে পারে কিনা? সিমন্স বললেন, ‘আমার প্রথম ব্যাপার হচ্ছে ক্রিকেট। আমার সামনে যে স্কোয়াড আছে, তাদের সোমবারের (প্রথম টেস্ট) জন্য প্রস্তুত করা। গত দুই দিন দুর্দান্ত ছিল, ছেলেরা কঠোর পরিশ্রম করেছে। ক্রিকেটের বাইরের সব দ্বিধা দূরে রেখে আমরা ক্রিকেটে মনোযোগ দিতে চাই।’

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২১ অক্টোবর থেকে মিরপুর শেরে বাংলায়। এরপর দ্বিতীয় টেস্ট ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এআরবি/এমএমআর

Advertisement