ধর্ম

বায়তুল মোকররমের নতুন খতিবকে নিয়ে যা বললেন শায়েখ আহমাদুল্লাহ

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের নতুন খতিব মুফতি আব্দুল মালেককে অভিনন্দন জানিয়েছেন বরেণ্য আলেম ও আলোচক ও শায়খ আহমাদুল্লাহ।

Advertisement

শুক্রবার ( ১৮ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজের এক পোস্টে নতুন খতিবের প্রশংসা করেন তিনি।

শায়েখ আহমাদুল্লাহ লেখেন, জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের খতিব নিযুক্ত হয়েছেন দেশের বিশিষ্ট আলেম মাওলানা আবদুল মালেক হাফিযাহুল্লাহ। অভিনন্দন তাকে।

তিনি হাদিস-শাস্ত্রের পণ্ডিত এবং অত্যন্ত বিনয়ী একজন মানুষ। ইসলামী জ্ঞানের বিভিন্ন শাখায় তার ব্যাপক গবেষণাকর্ম ও অবদান আছে। মহান আল্লাহ তাঁকে ইসলাম ও মুসলিম উম্মাহর কল্যাণে বলিষ্ঠ ভূমিকা রাখার এবং দল-মত-গোষ্ঠী নির্বিশেষে সকল মুসলিমের জাতীয় অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করার তাওফিক দান করুন।

Advertisement

উল্লেখ্য, শুক্রবার (১৮ আক্টোবর) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের নতুন খতিব খতিব নিযুক্ত হয়েছেন ইসলামি আইন বিশেষজ্ঞ ও হাদিস বিশারদ আল্লামা মুফতি আবদুল মালেক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মুফতি আবদুল মালেক দেশ-বিদেশের প্রসিদ্ধ শিক্ষাপ্রতিষ্ঠানে ইসলামিক স্টাডিজ, হাদিস ও ফিকহের ওপর উচ্চতর ডিগ্রি অর্জনকারী একজন পণ্ডিত ব্যক্তি। বিশ্বখ্যাত মুফতি বিচারপতি তাকী ওসমানী তার ওস্তাদ। আরব বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ইসলামি পণ্ডিত ও সৌদি আরবের রিয়াদে অবস্থিত ইমাম মোহাম্মদ ইবনে সাউদ ইসলামি বিশ্ববিদ্যালয়ের উসুলুদ্দীন অনুষদের অধ্যাপক শায়খ আবদুল ফাত্তাহ আবু গুদ্দাহর (রহ.) অধীনে তিনি দুই বছর হাদিস ও ইসলামি আইন বিষয়ে উচ্চতর গবেষণা পরিচালনা করেন।

মুফতি আব্দুল মালেক মক্কা, মদিনা, পাকিস্তান, ভারত ও তুরস্ক সফর করেছেন এবং বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেছেন। তিনি ইতোমধ্যে বাংলা, আরবি, ইংরেজি ও উর্দু ভাষায় মোট ১৬টি গ্রন্থ রচনা করেছেন। এছাড়া তার তত্ত্বাবধানে মাসিক আল-কাউসার নামে নিয়মিত একটা গবেষণা পত্রিকা বের হয়।

ওএফএফ/এমএস

Advertisement