রাজনীতি

ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান জামায়াত সেক্রেটারি জেনারেলের

ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়াতে বিশ্বের মুসলিম দেশগুলোকে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

Advertisement

শুক্রবার (১৮ অক্টোবর) তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিত ইসলামিক ওয়ার্ল্ড ইয়ুথ ফোরামের সম্মেলনে এসব কথা বলেন তিনি। ফিলিস্তিন বিষয়ক এ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে যোগ দেন অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

সম্মেলনে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল গাজা ও ফিলিস্তিনের মজলুম, মুজাহিদদের সংগ্রামে বাংলাদেশের মানুষের একাত্মতা ঘোষণা করেন। এসময় তিনি ফিলিস্তিনের মুক্তি সংগ্রামের প্রতি সার্বিক সহযোগিতা করতে বিশ্বের মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় আরও ৩৩ ফিলিস্তিনি নিহত ইসরায়েল যেভাবে ইয়াহিয়া সিনওয়ারকে খুঁজে বের করে

সম্মেলমে উপস্থিত ছিলেন- মরক্কোর সাবেক প্রধানমন্ত্রী, ফিলিস্তিন, তুরস্ক, ভারত, পাকিস্তান, ইরান, ইরাক, লেবানন, জর্ডানসহ আফ্রিকা ও আরবের বিভিন্ন দেশের উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা। এছাড়া এই সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিদলের সঙ্গে অংশগ্রহণ করেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেলে অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামী ছাত্রশিবিরের সাহিত্য সম্পাদক সিবগাতুল্লাহ ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুতাসিম বিল্লাহ।

Advertisement

বিশ্বের অর্ধশতাধিক মুসলিম দেশের প্রায় পাঁচশ প্রতিনিধি তিন দিনব্যাপী এ সম্মেলনে যোগ দেন।

এএএম/কেএসআর/এএসএম