দেশজুড়ে

চাঁদপুরে অনিয়মের অভিযোগে ৪ দোকানির জরিমানা

চাঁদপুরে বিশেষ টাস্কফোর্স কমিটির ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় শহরের বিপনীবাগ বাজার ও কালীবাড়ির মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন।

Advertisement

এসময় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা এবং মূল্যতালিকায় অসামঞ্জস্য থাকাসহ বিভিন্ন অনিয়মের কারণে চার প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, বিকেলে কালীবাড়ির মোড় এলাকার কয়েকটি ওষুধের ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকার অপরাধে সাত হাজার টাকা জরিমানা করা হয়

অপরদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশাল দাস বলেন, সন্ধ্যায় শহরের বিপনীবাগ বাজারে কয়েকটি কাঁচা বাজার, মুরগি ও মাছ বিক্রির প্রতিষ্ঠানগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এসময় মূল্যতালিকা অসামঞ্জস্য থাকা এবং পণ্যে দাম বেশি রাখার অপরাধে এক প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

Advertisement

এছাড়াও সাধারণ জনগণের সঙ্গে যেন কোনো রকম প্রতারণা না করা হয় সে ব্যাপারেও সর্তক করে দেওয়া হয়।

এসময় জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যসচিব ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন, জেলা মৎস্য জরিপ কর্মকর্তা ফারহানা আক্তার, জেলা ক্যাবের দপ্তর সম্পাদক বিপ্লব সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

শরীফুল ইসলাম/আরএইচ/এএসএম

Advertisement