দেশজুড়ে

সাপের কামড়ে প্রাণ গেল ওঝার ছেলের

দিনাজপুরের যমুনা নদীর পাড়ে সাপ ধরতে গিয়ে বিষধর সাপের কামড়ে শাকিল (১৮) নামে এক তরুণ নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের ছোট যমুনা নদীর পাড়ে তাকে সাপ কামড় দেয়। পরে রাত ১০টার দিকে নিজ বাড়িতেই মৃত্যু হয় তার।

Advertisement

নিহত শাকিল পৌর শহরের হঠাৎপাড়া এলাকার আলম হোসেন সাপুড়িয়ার ছেলে। সাপের কামড়ে ছেলের মৃত্যুর বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন। ওঝার কাজও করে থাকেন আলম হোসেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বছর খানেক ধরে বাবার সঙে বিভিন্ন জায়গায় সাপ ধরে এবং সাপের খেলা দেখার কাজে সহায়তা করেন শাকিল। বিকেলে একাই ছোট শাখা যমুনা নদীর ধারে সাপ ধরতে যান তিনি। এসময় অসাবধানতাবশত একটি বিষধর সাপ তাকে কামড়ে দেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে রাত ১০টার দিকে নিজ বাড়িতেই মৃত্যু হয় তার।

নিহতের বাবা আলম হোসেন বলেন, সাপের কামড়ে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করলেও অবস্থার অবনতি হয়। রাতে বাড়িতেই মৃত্যু হয় তার।

Advertisement

জানতে চাইলে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ফাহমিদা আক্তার বলেন, সাপের কামড়ে এক যুবক হাসপাতালে আসে। প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মো. মাহাবুর রহমান/জেডএইচ/এমএস