জাতীয়

১৯ অক্টোবর ঢাকায় শুরু হচ্ছে ট্রাফিক সেবা পক্ষ

জনসচেতনতা বৃদ্ধি, ট্রাফিক ব্যবস্থাপনার উন্নয়ন এবং রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে আগামী ১৯ অক্টোবর শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী ট্রাফিক সেবা পক্ষ। এটি চলবে ২ নভেম্বর পর্যন্ত। এ লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

Advertisement

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ডিএমপির ট্রাফিক বিভাগ জানিয়েছে, আগামী শনিবার রাজারবাগ পুলিশ লাইন্সে শোভাযাত্রার মাধ্যমে ট্রাফিক সেবা পক্ষ উদ্বোধন করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান।

আরও পড়ুন সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় ৪৯৮ জন নিহত: যাত্রী কল্যাণ সমিতি  দুই মাসে ট্রাফিক আইনে মামলা ২১ হাজার, জরিমানা সাড়ে ৮ কোটি টাকা 

এ উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ কর্তৃক চালক, যাত্রী ও পথচারীদের মধ্যে লিফলেট, স্টিকার ও পোস্টার বিতরণ করা হবে। এছাড়া সবাইকে ট্রাফিক সাইন সম্পর্কে ধারণা প্রদান, সড়ক পরিবহন আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, দর্শনীয় স্থানের ব্যানার স্থাপন, পথচারীদের ফুটওভার ব্রিজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পারাপারে উদ্বুদ্ধ করা হবে। পাশাপাশি ট্রাফিক সচেতনতামূলক ভিডিও প্রদর্শন ও বাংলাদেশ স্কাউট সদস্যদের অংশগ্রহণে জনসচেতনতামূলক নানান কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

Advertisement

ট্রাফিক সেবা পক্ষ সুন্দর ও সফলভাবে আয়োজনে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

টিটি/কেএসআর/জিকেএস