দেশজুড়ে

ইঁদুরের গর্তে ঢুকে গেছে আওয়ামী লীগ: টুকু

আওয়ামী লীগ ইঁদুরের গর্তে ঢুকে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ীয় কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

Advertisement

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন চত্বরে জেলা বিএনপির এক সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, দুইটা বছর। আমি আমার মাটি, আমি আমার ভাই, আমার রাজনৈতিক কর্মী ও আমার নেতা সবাইকে ছেড়ে বিদেশ ছিলাম। কাজ করেছি, এ বাংলাদেশের মানুষের মুক্তির জন্য। অনেকে বলে টুকু পালিয়ে গেছে, আর ফিরে আসবে না। টুকু পালাই নাই। সরকার জানতো টুকু কোথায় আছে, সরকার দেখেছে আমি ওয়াশিংটনে বসে মিটিং করছি। সরকার দেখেছে ইংল্যান্ডের পার্লামেন্টেমিটিং করছি। সরকার জানে আমি ব্যাংকককে বসে আছি। কিন্তু তোমাদের (আওয়ামী লীগ) মতো ইঁদুরের গর্তে ঢুকি নাই। আমার দলেরও কিছু নেতা বলেছে টুকু শেষ হয়ে গেছে। টুকুক দরকার নাই। আমি এ মাটিতে এসেছি। টুকুর পরিবার কোনদিনও পালাইয়া যায় নাই। টুকুর পরিবার সিরাজগঞ্জের মানুষের পাশে ছিল, আগামীতেও থাকবে।

টুকু নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন আমি বুঝি, তোমাদের মনের ভাষা। আমি বুঝি, আওয়ামী লীগের ১৬ বছরের অত্যাচারের কথা। কিন্তু আমাদের বেশি উচ্ছ্বসিত হওয়া যাবে না। আমরা মুসলমান, কোরআন আমাদের শিক্ষা দিয়েছে, কোনো কিছুই বেশি ভালো না। বেশি করলে ইজ্জত থাকে না। যেমন খুনি হাসিনার থাকে নাই। যারা মানুষের সঙ্গে খারাপ আচরণ করবে তাদের স্থান বিএনপিতে হবে না।

Advertisement

 

এ সময় জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী) আমিরুল ইসলাম আলীম।

এর আগে মিথ্যা দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে পরিবার, স্বজন ও দলীয় নেতাকর্মীদের ছেড়ে দীর্ঘ দুই বছর দেশের বাইরে ছিলেন টুকু। কিন্তু গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর ৬ অক্টোবর দেশে ফিরলেও নিজ জন্মস্থান সিরাজগঞ্জে ফেরেন। এদিকে তার এ আগমনকে কেন্দ্র করে জেলা বিএনপির সব স্তরের নেতাকর্মী ছাড়াও লাখ লাখ ভক্তরা এ সম্প্রীতির সমাবেশ স্থলে সমবেত হন।

এম এ মালেক/আরএইচ/জিকেএস

Advertisement