আন্তর্জাতিক

ইয়েমেনে হুথিদের স্থাপনায় যুক্তরাষ্ট্রের হামলা

ইয়েমেনে হুথিদের স্থাপনায় বেশ কিছু হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। বি-২ বোমারু বিমান দিয়ে এই হামলা চালানো হয়। মার্কিন প্রতিরক্ষা প্রধান এ তথ্য জানিয়েছেন।

Advertisement

প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, ইউএস এয়ার ফোর্সের বি-২ স্টিলথ বোমারু বিমান পাঁচটি ভূগর্ভস্থ অস্ত্রাগারে কার্যকর হামলা পরিচালনা করেছে।

অস্টিন বলেন, হুথিদের এমন স্থাপনায় হামলা চালানো হয়েছে যেখান থেকে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠীটি।

এদিকে ইসরায়েলকে সতর্ক করেছেন ইরানের বিপ্লবী গার্ডের (আইআরজিসি) প্রধান জেনারেল হোসেইন সালামি। ইরানের সম্পদকে লক্ষ্যবস্তুতে পরিণত করা হলে বা হামলা হলে আরও প্রতিশোধ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Advertisement

গত ১ অক্টোবর ইসরায়েলের বিরুদ্ধে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পর ইসরায়েলি কর্মকর্তারা প্রতিশ্রুতি দিয়েছেন যে তারাও পাল্টা হামলা চালাবে। এর প্রেক্ষিতেই কঠোর হুঁশিয়ারি দিলেন হোসেইন সালামি।

তিনি ইসরায়েলকে উদ্দেশ করে বলেন, আপনারা যদি ভুল করেন এবং আমাদের কোনো লক্ষ্যবস্তুতে আক্রমণ করেন, কোনো অঞ্চলে হোক বা ইরান হোক, আমরা আপনাদের কঠোর ভাবে আঘাত করবো। গত মাসে ইসরায়েলি বিমান হামলায় লেবাননে হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহসহ আইআরজিসির এক জেনারেলও নিহত হন। তার শেষকৃত্যে অংশ নিয়ে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ইসরায়েলকে কঠোর হুঁশিয়ারি দেন হোসেইন সালামি।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

Advertisement