দেশজুড়ে

কুলাউড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নিয়াজুল তায়েফকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোরে কাদিপুর ইউনিয়নের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে তার নামে কুলাউড়া থানায় তিনটি মামলা রয়েছে। নিয়াজুল তায়েফ কাদিপুর ইউনিয়নের ফয়জুল আলমের ছেলে।

ছাত্র আন্দোলনের কুলাউড়া উপজেলার সমন্বয়ক আতিকুর রহমান তারেক বলেন, বিগত দিনে কুলাউড়ায় ত্রাসের রাজত্ব কায়েম করেন নিয়াজুল তায়েফ। সাংবাদিকসহ সাধারণ মানুষকে প্রতিনিয়ত হুমকি দিতেন তিনি। ১৮ জুলাই ছাত্র আন্দোলনের মিছিলে তার সন্ত্রাসী বাহিনী নিয়ে দা, চাপাতি ও দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালান। হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। এছাড়া ৩ আগস্ট তায়েফ তার বাহিনী নিয়ে কুলাউড়া স্কুল চৌমুহনা ও রেলস্টেশন চৌমুহনায় পুলিশের সঙ্গে অবস্থান নিয়ে ছাত্রদের আন্দোলনে বাঁধা দেন। চারজন ছাত্রকে পুলিশ দিয়ে আটক করান।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম আপছার জানান, ভোরে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তায়েফকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

Advertisement

ওমর ফারুক নাঈম/জেডএইচ/জেআইএম