দেশজুড়ে

শুধু জামায়াত না, দেশের ১৮ কোটি মানুষ মজলুম ছিল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, বৈষম্যবিরোধি আন্দোলনসহ বিগত ১৫ বছরে যাদেরকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে আল্লাহ তাদেরকে যেন শহীদ হিসেবে কবুল করেন। শুধু আমরাই (জামায়াত) মজলুম ছিলাম না। এ দেশের ১৮ কোটি মানুষই ছিল মজলুম। সরকার ও তার ঘুসখোররা সিন্ডিকেট করে মানুষের জীবনকে শ্বাসরুদ্ধ করে দিয়েছিল। এ অবস্থা থেকে জাতি মুক্তি চায়।

Advertisement

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঝিনাইদহে যাওয়ার পথে মাগুরা শহরের ভায়না মোড়ে এক পথসভায় এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, গুম করেছেন, মানুষের ইজ্জত লুণ্ঠন করেছেন, সারা বাংলাদেশকে দখল করেছেন। মানুষের সম্পদের ওপর লোলুপ দৃষ্টি দিয়েছেন। তাদের কারণে বহু জায়গায় মেয়েরা লেখাপড়া বন্ধ করে দিয়েছে। তাদের সোনার ছেলেরা ধর্ষণের সেঞ্চুরি পালন করেছে। আমরা এগুলো থেকে মুক্তি চাই।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী এমন একটি দেশ চায়, এমন একটি রাষ্ট্র চায় যেখানে আল্লাহ তায়ালার বিধান অনুযায়ী সামাজিক সুবিচার কায়েম হবে। সেখানে মানুষের মধ্যে কোনো বৈষম্য থাকবে না। যে যার ন্যায্য পাওনা হাতে পেয়ে যাবে। যুবকদের হাতে কাজ তুলে দেওয়া হবে। কোনো দুষ্ট লোকের কাছে ঘুস দিয়ে চাকরি নিতে হবে না। বিচারের জন্য কাউকে কারো দয়ার দিকে তাকিয়ে থাকতে হবে না। বাজারে গেলে কাউকে মাথায় হাত দিতে হবে না।

Advertisement

পথসভায় সভাপতিত্ব করেন জেলা জামায়াতে ইসলামীর আমির এমবি বাকের। এ সময় পথসভায় কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। বক্তব্য শেষে তিনি ঝিনাইদহের উদ্দেশে রাওনা দেন।

এফএ/এএসএম