আইন-আদালত

ব্যবসায়ী জামিল হত্যা: স্ত্রী, ভায়রাসহ তিনজনের আমৃত্যু কারাদণ্ড

পুরান ঢাকায় জামিল হোসেন (৩২) নামের এক ব্যবসায়ীকে গলা কেটে ও কুপিয়ে হত্যা মামলায় জামিলের স্ত্রী মৌসুমি, ভায়রা জুয়েল রানা ওরফে তানভীর ও শফিকুল আলমেরর আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি আসামিদের ২৫ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে আসামিদের আরও এক বছরের কারাভোগ করতে হবে।

Advertisement

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ মোরশেদ আলম এ রায় ঘোষণা করেন। অন্যদিকে এমরান হাসান ওরফে ইমরানকে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এরফান ও ইউনুসকে খালাস দেন আদালত।

রায় ঘোষণার সময় ছয় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত তিন আসামিকে কারাগারে পাঠানো হয়। অন্য দিকে ইমরান ছয় মাস কারাভোগ করায় তাকে অব্যাহতি দেওয়া হয়।

ঢাকার সোয়ারীঘাটে গাম ও স্কচটেপের কারখানা ছিল জামিলের। ওয়াটার ওয়ার্কস রোডের ৫৯ নম্বর বাসার দ্বিতীয় তলায় স্ত্রীকে নিয়ে থাকতেন তিনি। জুয়েল রানা ওরফে তানভীর জামিলের ভায়রা ভাই। তার সঙ্গে পরকিয়া সম্পর্ক গড়ে ওঠে জামিলের স্ত্রী মৌসুমির। এর জের ধরে ২০১৬ সালের ২ মে জুয়েল ও মৌসুমিসহ অন্যরা জামিলকে গলা কেটে হত্যা করে।

Advertisement

এ ঘটনায় পরদিন জামিলের বড় বোন শাহিদা পারভীন চকবাজার থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ৩১ অক্টোবর ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক রফিকুল ইসলাম। আসামিরা হলেন-জামিলের স্ত্রী মৌসুমি, ভায়রা জুয়েল রানা ওরফে তানভীর, এমরান হাসান ওরফে ইমরান, এরফান, শফিকুল আলম ও মো. ইউনূস।

জেএ/এমআইএইচএস/জেআইএম