খেলাধুলা

অস্ট্রেলিয়া প্রবাসী আরহাম খেলবেন লাল-সবুজ জার্সিতে

জামাল ভূঁইয়া, তারিক কাজী, কাজেম শাহ’র পথ ধরে আরো একজন প্রবাসী লাল-সবুজ জার্সিতে অভিষেকের অপেক্ষায়। তবে এবার জাতীয় দলে নয়, আরহাম ইসলাম নামের অস্ট্রেলিয়া প্রবাসী এই ফুটবলারকে ডাকা হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলে। বুধবার দিবাগত রাত পৌনে তিনটায় কোচ সাইফুল বারী টিটু অনূর্ধ্ব-১৭ দল নিয়ে চাপবেন কম্বোডিয়াগামী বিমানে।

Advertisement

আগামী ১৯ থেকে ২৭ অক্টোবর কম্বোডিয়ার নমপেনে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইয়ের ‘বি’ গ্রুপের খেলা। গ্রুপের ৫ দল হচ্ছে বাংলাদেশ, আফগানিস্তান, ফিলিপাইন, ম্যাকাও ও স্বাগতিক কম্বোডিয়া। বাংলাদেশের প্রথম ম্যাচ কম্বোডিয়ার বিপক্ষে ১৯ অক্টোবর।

এ দলটিতে আলেচিত নাম অস্ট্রেলিয়া প্রবাসী আরহাম ইসলাম। জাতীয় দলে বেশ কয়েকজন প্রবাসী ফুটবলার খেললেও বয়সভিত্তিক দলে আরহামই প্রথম প্রবাসী ফুটবলার।

অল্প বয়সে বাবা-মায়ের সঙ্গে অস্ট্রেলিয়ায় চলে যাওয়া আরহাম ইসলাম বেড়ে ওঠেন মেলবোর্নে। স্কুলে পড়াশোনার মধ্যে তিনি আপন করে নিয়েছেন ফুটবলকে।

Advertisement

অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের মেলবোর্ন ভিত্তিক ক্লাব ওয়েস্টার্ন ইউনাইটেডে খেলেছেন তিনি। অস্ট্রেলিয়া থেকে ঢাকায় এসে বাংলাদেশ অনূর্ধ্ব–১৭ দলের সঙ্গে অনুশীলন করেছেন এবং কোচের নজর কেড়ে জায়গা করে নিয়েছেন চূড়ান্ত দলে।

আরআই/আইএইচএস/