দেশজুড়ে

কলেজ কমিটি থেকে বিএনপিনেত্রী মনির পদত্যাগ দাবি

জামালপুরে কেন্দ্রীয় বিএনপির সহ-সম্পাদক নিলোফার চৌধুরী মনিকে দিগপাইত সামছুল হক ডিগ্রি কলেজের সভাপতি মনোনীত করার প্রতিবাদে ও তার পদত্যাগ দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন স্থানীয়রা। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে সদর উপজেলার দিগপাইত এলাকায় ছাত্র-জনতা, কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসীর ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়। দিগপাইত বাজার এলাকায় জামালপুর-টাঙ্গাইল মহাসড়কে বিক্ষোভ মিছিল বের করেন বিক্ষুদ্ধরা। মিছিল শেষে সড়কে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করেন। এসময় ঘণ্টাব্যাপী জামালপুর-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখা হয়।

Advertisement

কর্মসূচিতে ফরিদ, সৌরভ, আব্দুল মালেক, নাজমুন নাহার, নুরে জান্নাহ সিনহাসহ অন্যরা বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মানিকগঞ্জ নিবাসী নিলোফার চৌধুরী মনিকে দিগপাইত সামছুল হক ডিগ্রি কলেজের সভাপতি মনোনীত করেছেন। কিন্তু এই এলাকার স্থানীয় কেউ তাকে চেনেন না। এই এলাকায় কখনো তাকে আসতে দেখা যায়নি। যিনি এই এলাকার মানুষ নন, এই কলেজেও কখনো আসেননি; তাহলে তিনি কীভাবে কলেজের উন্নয়ন করবেন? কলেজের অ্যাডহক কমিটিতে সভাপতি হিসেবে তিনি অযোগ্য। আমরা তার পদত্যাগ চাই।

বক্তারা তাকে অপসারণ করে দিগপাইত এলাকার স্থানীয়দের মধ্য থেকে গ্রহণযোগ্য ব্যক্তিকে কলেজের অ্যাডহক কমিটির সভাপতি মনোনীত করার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতি আহ্বান জানান। অবিলম্বে দাবি পূরণ না হলে দাবি আদায়ে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন তারা।

Advertisement

এসআর/এমএস