দেশজুড়ে

টেকনাফে ফের দুই কৃষককে অপহরণ, মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফের পাহাড়ে কৃষিকাজ করতে গিয়ে ডাকাতের হাতে ফের দুই কৃষক অপহরণের শিকার হয়েছেন। এর আগে শনিবার রাতে এক যুবক অপহরণ হলেও তিন দিনেও উদ্ধার করা সম্ভব হয়নি।

Advertisement

অপহৃতরা হলেন টেকনাফের হোয়াইক্যং কম্বনিয়াপাড়ার নুরুল ইসলামের ছেলে মো. আবছার (২৮) এবং পূর্ব মহেশখালিয়া পাড়ার ফকির মোহাম্মদের ছেলে নুরুল আলম (২৩)। এর আগে বাহারছড়া থেকে অপহৃত হন বেলাল উদ্দিন (৩২) নামেন এক যুবক।

বুধবার (১০ অক্টোবর) সকাল ৯টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কম্বনিয়াপাড়ার পাহাড় সংলগ্ন জমিতে কৃষিকাজ করার সময় ওই দুই কৃষককে অপহরণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী।

Advertisement

ইউপি চেয়ারম্যান বলেন, এখন পর্যন্ত তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। তবে তাদের প্রত্যকের কাছে ৫-১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হচ্ছে বলে তিনি জানান।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, অপহৃত কৃষকদের উদ্ধারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এরআগে শনিবার (১২ অক্টোবর) দিনগত রাতে টেকনাফের বাহারছড়া থেকে অপহৃত হন বেলাল উদ্দিন নামের এক যুবক। তিন দিনেও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি

অপহৃতের স্বজনরা জানিয়েছেন, সন্ত্রাসীরা ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে। এত টাকা দেওয়া সম্ভব হচ্ছে না।

Advertisement

অপহৃত বেলাল বাহারছড়া ইউনিয়নের শিলখালি এলাকার আলী আহমদের ছেলে।

গত একবছরে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১৩২ জন অপহরণের শিকার হয়েছেন। এরমধ্যে ৭৭ জন স্থানীয় ও ৫৪ জন রোহিঙ্গা নাগরিক। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৬৭ জন মুক্তিপণ আদায় করে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগীদের পরিবার সূত্রে জানা গেছে।

এসআর/জেআইএম