খেলাধুলা

লঙ্কান টি-টেন লিগে সরাসরি দল পেলেন সাকিব

আন্তর্জাতিক টি-টোয়েন্টি শেষ করে এবার সাকিব আল হাসান দিনে দিনে হয়ে উঠছেন টি-টেন লিগের মহা তারকা। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ক্রিকেট লিগে লস অ্যাঞ্জেলসের হয়ে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে টাইগার ক্রিকেটার দল পেয়েছিলেন আবুধাবি টি-টেন লিগে। সেখানে তাকে দলে নিয়েছিল বাংলা টাইগার্স। এবার বাঁহাতি এই অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে লঙ্কার টি-টেন লিগের দল গল মারভেলস।

Advertisement

আগামী ডিসেম্বরে টি-টেন স্পোর্টস ম্যানেজমেন্টের উদ্যোগে মাঠে গড়াবে লঙ্কা টি-টেন লিগ। এতে টুর্নামেন্টে অংশ নেবে ৬ দল। সাকিবের দল ছাড়া বাকি দলগুলো হলো- বাংলা টাইগার্স হাম্বান্টোটা, কলম্বো স্ট্রাইকার্স, ক্যান্ডি বোল্টস, জাফনা টাইটান্স ও ডাম্বুলা জাগুয়ার্স ব্রেভস। রাউন্ড রবিন (প্রতেক্যের বিপক্ষে প্রত্যেকের খেলা) পদ্ধতিতে প্রথম পর্বের খেলা হবে। এই রাউন্ড শেষে হবে প্লে-অফ।

আবুধাবির টি-টেনে সাকিব খেলবেন বাংলা টাইগার্সের হয়ে। সেই ফ্র্যাঞ্চাইজির মালিকানায় লঙ্কা টি-টেনে অংশ নেবে বাংলা টাইগার্স হাম্বান্টোটা। অর্থাৎ লঙ্কা টি-টেন লিগে সাকিব হয়ে যাবেন আবুধাবি টি-টেন লিগে নিজ দলের প্রতিপক্ষ।

লঙ্কা টি-টেনে সাকিবের নাম ড্রাফটে রাখতে হয়নি।তার আগেই টাইগার ক্রিকেটারকে সরাসরি চুক্তিতে দলে নিয়েছে গল মারভেলস।

Advertisement

সাকিবকে ‘প্লাটিনাম প্রি-ড্রাফট পিক’ নামে উল্লেখ করেছে গল।

নিজেদের ফেসবুক পেইজে ফ্র্যাঞ্চাইজিটি লিখেছে, ‘লঙ্কা টি-টেন এর জন্য আমাদের প্লাটিনাম প্লেয়ার প্রি-ড্রাফট পিক ব্যতিক্রমী অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে নিয়েছি। তার অভিজ্ঞতা এবং মাঠের শক্তি প্রদর্শন করাতে আমরা প্রস্তুত।’

এমএইচ/জেআইএম

Advertisement