খেলাধুলা

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে যা বললেন মেসি

লিওনেল মেসিকে নিয়ে তো গুঞ্জনের শেষ নেই। আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে নিয়ে কোনো তথ্য সামনে আসলেই তা আয়তাকার চোখে দেখতে পছন্দ করেন ভক্তরা। বর্তমানে ইন্টার মিয়ামিতে খেলা মেসি নিজের সাবেক ক্লাব বার্সেলোনায় ফেরত যাবেন এমন গুঞ্জন উঠেছিল কিছুদিন আগে।

Advertisement

আবার কেউ কেউ বলেছেন, মিয়ামির সঙ্গে চু্ক্তি শেষ করে আর্জেন্টিনার ঘরোয়া ক্লাবে খেলতে পারেন মেসি। তবে আর্জেন্টাইন তারকা জানিয়ে দিয়েছেন, ইন্টার মিয়ামিই তার ক্যারিয়ারের শেষ ক্লাব।

তবে ভক্তদের বড় কৌতূহলের বিষয় হলো, জাতীয় দল থেকে কখন অবসর নেবেন মেসি, সে সময়টা জানা। ৩৭ বছর বয়সী এই তারকা আর কত বছর খেলবেন আর্জেন্টিনার জার্সিতে, সেটা নিয়ে ভক্তদের আগ্রহের শেষ নেই। তবে জাতীয় দল থেকে অবসর নিয়ে এখনো স্পষ্ট করে কিছু বলেননি মেসি।

বুধবার লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ শেষেও মেসিকে অবসর নিয়ে জিজ্ঞেস করা হয়। গণমাধ্যমে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেন মেসি।

Advertisement

অবসরের বিষয়ে আটবারের ব্যালন ডি’অরজয়ী তারকা বলেন, ‘আর্জেন্টিনা সমর্থকদের স্নেহ অনুভব করে এবং এখানে খেলতে পেরে খুব ভালো লাগছে। তারা যেভাবে আমার নামে চিৎকার করে তা আমাকে আবেগপ্রবণ করে তোলে। সবাই ভক্তদের সঙ্গে সৌহাদ্যতা উপভোগ করি এবং আমরা নিজেদের দেশের হয়ে খেলতে পছন্দ করি।’

মেসি বলেন, ‘ভবিষ্যত সম্পর্কে কোনও তারিখ বা সময়সীমা নির্ধারণ করিনি। আমি শুধু এসব (খেলা) উপভোগ করছি। আমি আগের চেয়ে অনেক বেশি আবেগপ্রবণ এবং সব কিছু মেনে নিচ্ছি। মানুষের কাছ থেকে ভালোবাসা কুড়িয়ে নিচ্ছি। কারণ আমি জানি, এগুলোতেই আমার ক্যারিয়ারের শেষ দিকের খেলা।’

‘এখানে উপস্থিত থাকা আনন্দের। এই মুহূর্তটির প্রশংসার। অল্প বয়সী সতীর্থদের সঙ্গে খেলতে পেরে আমার নিজেকেও বাচ্চা মনে হয়। ছোট ছোট অবদান রাখার চেষ্টা করি। কারণ আমি করতে খুব স্বাচ্ছন্দ্য বোধ করি। যতক্ষণ আমি সেই অনুভূতি ধরে রাখি এবং দলে অবদান রাখতে পারি, আমি এখানে (জাতীয় দল) উপভোগ করার পরিকল্পনা করছি’-যোগ করেন মেসি।

এমএইচ/এএসএম

Advertisement