আইন-আদালত

হাইকোর্ট ঘেরাও করলেন শিক্ষার্থীরা

‘ফ্যাসিবাদের দোসর’ বিচারপতিদের পদত্যাগ দাবিতে হাইকোর্ট ঘেরাও করেছেন শিক্ষার্থীরা। বুধবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে হাইকোর্ট মাজার গেট এসে পৌঁছান শিক্ষার্থীরা। তবে আগে থেকেই হাইকোর্টের গেটসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Advertisement

এর আগে সকাল সাড়ে ১০টা থেকেই রাজু ভাস্কর্যে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। বিভিন্ন হল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবং আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের পাদদেশে এসে অবস্থান নেন।

এরপর রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে হাইকোর্টের দিকে রওনা হন তারা। এর আগে শিক্ষার্থীদের মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

আরও পড়ুন

Advertisement

১২ বিচারপতিকে চায়ের আমন্ত্রণ প্রধান বিচারপতির হাইকোর্ট ঘেরাও করতে রাজু ভাস্কর্যে জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা বিচারকদের পদত্যাগের দাবিতে বুধবার হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা

এ সময় শিক্ষার্থীরা ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে—হাইকোর্ট ঘেরাও হবে’, ‘দিয়েছি তো রক্ত—আরও দেবো রক্ত’, ‘রক্তের বন্যায়—ভেসে যাবে অন্যায়’, ‘ফ্যাসিবাদের আস্তানা—ভেঙে দাও গুড়িয়ে দাও’, ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই—খুনি হাসিনার ফাঁসি চাই’, ‘দিল্লি না ঢাকা—ঢাকা ঢাকা’, ‘দালালি না রাজপথ—রাজপথ রাজপথ’- ইত্যাদি স্লোগান দেন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আওয়ামী লীগের আমলে নিয়োগ পাওয়া দলবাজ বিচারপতি হিসেবে চিহ্নিতদের পদত্যাগ দাবি করে আসছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। এছাড়া সাধারণ আইনজীবীরাও দলবাজ বিচারপতিদের পদত্যাগ দাবি করে আসছেন।

গতকাল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বেশ কয়েকজন সমন্বয়ক হাইকোর্ট ঘেরাওয়ের এই কর্মসূচি ঘোষণা করেন।

এফএইচ/এমএইচএ/ইএ/এএসএম

Advertisement