দেশজুড়ে

৫৭ বছর বয়সে আব্দুল হান্নানের এইচএসসি জয়

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৫৭ বছর বয়সে এইচএসসি পাস করেছেন আব্দুল হান্নান নামে এক ব্যক্তি। তিনি উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামের বাসিন্দা।

Advertisement

মঙ্গলবার (১৫ অক্টোবর) বোর্ড প্রকাশিত ফলাফলে এ তথ্য পান তিনি। এতে আব্দুল হান্নান ৩ দশমিক ২৯ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর এম.টি.এম.কে আনক টি.বি.এম কলেজ থেকে তিনি এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

আব্দুল হান্নান জাগো নিউজকে বলেন, শিক্ষার কোনো বয়স হয় না। তাই শিক্ষাগ্রহণে বয়স বাধা হতে পারে না। ইচ্ছা থাকলে সবই সম্ভব।

তিনি বলেন, আমার পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছেলে-মেয়েকেও স্কুলে পাঠান।

Advertisement

আব্দুল হান্নানের এইচএসসি পাসে এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। তার আত্মীয়-স্বজনরা তাকে অভিনন্দন জানিয়ে সামনে যেন তিরি আরও ভালো কিছু করতে পারেন সেই আশাবাদ ব্যক্ত করেন। এলাকার গণ্যমান্য ব্যক্তিরাও তাকে ঘিরে আনন্দে বিমোহিত।

এর আগে ২০২২ সালে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করে সবাইকে তাক লাগিয়ে দেন আব্দুল হান্নান। পেয়েছিলেন কয়েকটি সংগঠনের বিশেষ সম্মাননা। সোহান মাহমুদ/এফএ/এএসএম