আইন-আদালত

দুদকের মামলায় অব্যাহতি পেলেন এমজিএইচ গ্রুপের সিইও আনিস

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলা থেকে অব্যাহতি পেয়েছেন এমজিএইচ গ্রুপের প্রতিষ্ঠাতা ও চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) আনিস আহমেদ গোর্কি।

Advertisement

সোমবার (১৪ অক্টোবর) দুদকের দায়ের করা মামলা প্রত্যাহারের জন্য আবেদন করা হলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন এ আদেশে দেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) আনিসের আইনজীবী ইকতান্দার হোসাইন হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, রাষ্ট্রপক্ষের পিপি মামলা প্রত্যাহার করে আসামিকে মামলার দায় হতে অব্যাহতি প্রদানের একটি আবেদন আদালতে দাখিল করেন। পাশাপাশি রাষ্ট্রপক্ষের পিপি আদালত কর্তৃক মামলাটি প্রত্যাহার করা হলে এ মামলায় জব্দকৃত আলামত ফেরত প্রদানের আদেশ দেওয়ার বিষয়টি উল্লেখ করেন। এরপর আদালত আদেশ দেন।

Advertisement

আরও পড়ুন

এমজিএইচ গ্রুপের এমডির বিরুদ্ধে দুদকের মামলা

আদালতের আদেশে বলা হয়, দ্য কোড অফ ক্রিমিন্যাল প্রসিডিউর, ১৮৯৮ ধারা এবং দ্য ক্রিমিন্যাল ল আমেন্ডমেন্ট অ্যাক্ট ১৯৯৮ এর ১০(৪) ধারা অনুযায়ী এই মামলার আসামি আনিস আহমেদের বিরুদ্ধে প্রসিকিউশন প্রত্যাহার করা হলো।

আনিস আহমেদের বিরুদ্ধে ২০২২ সালের ডিসেম্বরে দুদক মামলাটি করে। আনিস আহমেদ একজন ব্যবসায়ী এবং নিয়মিত করদাতা। তিনি এবং তার স্ত্রী মিলে সুহানা অ্যান্ড আনিস আহমেদ ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। সম্প্রতি বৈষম্যবিরোধী আন্দোলনে আহত ২১০ জন শিক্ষার্থীর চিকিৎসার দায়িত্ব নিয়েছে ফাউন্ডেশনটি। এছাড়া ফাউন্ডেশনটি শিক্ষার উন্নয়নসহ নানা ধরনের সামাজিক কর্মকাণ্ডে যুক্ত।

জেএ/ইএ/এমএস

Advertisement