আন্তর্জাতিক

পাকিস্তানে সন্ত্রাসী হামলায় ৪ পুলিশ নিহত

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ায় সশস্ত্র হামলায় চার পুলিশ সদস্য নিহত হয়েছেন। সোমবার (১৪ অক্টোবর) পাঁচ সন্ত্রাসী বোরকা পরে হামলা চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

Advertisement

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের খবর অনুসারে, সন্ত্রাসীরা বোরকা ও আত্মঘাতী ভেস্ট পরে বান্নুর শহরের ইকবাল শহীদ পুলিশ লাইনসে প্রবেশের চেষ্টা করে। এসময় পুলিশ লাইনসের সদর দরজায় গোলাগুলির ঘটনা ঘটে। সন্ত্রাসীরা আধুনিক অস্ত্রে সজ্জিত ছিল এবং পুলিশ সদস্যদের লক্ষ্য করে তারা রকেট লঞ্চার ও গ্রেনেড নিক্ষেপ করে।

প্রায় ছয় ঘণ্টা ধরে দু’পক্ষের মধ্যে তুমুল লড়াই চলে। এতে চার পুলিশ নিহত হন।

আরও পড়ুন>>

Advertisement

পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত পাকিস্তানে পাত্রী দেখানোর কথা বলে ৮ জনকে অপহরণ

হামলার পর বান্নু জেলা পুলিশ কর্মকর্তা জিয়া উদ্দিন আহমেদ পুলিশ সদস্যদের সাহসিকতার প্রশংসা করেছেন এবং জানিয়েছেন, তাদের প্রাণান্ত চেষ্টার কারণেই হামলাকারীরা প্রধান ভবনে প্রবেশ করতে পারেনি।

খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী আলী আমিন গান্দাপুর এই ঘটনার বিস্তারিত প্রতিবেদন চেয়েছেন। এই হামলাকে শান্তিপ্রতিষ্ঠায় বাধাদানের চেষ্টা হিসেবে উল্লেখ করেছেন তিনি।

সাম্প্রতিক সময়ে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশে হামলা-সহিংসতা ব্যাপকভাবে বেড়েছে।

এর আগে চলতি মাসের শুরুর দিকে উত্তর ওয়াজিরিস্তান জেলায় নিরাপত্তা বাহিনী এবং বিদ্রোহীদের মধ্যে বন্দুকযুদ্ধে ছয় সেনা ও আট বিদ্রোহী নিহত হন।

Advertisement

এছাড়া, গত ১২ অক্টোবর প্রদেশের কুররম জেলায় দুই প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে প্রাণ হারান অন্তত ১৫ জন।

কেএএ/