আইন-আদালত

ফারুক খানকে আদালতে তোলার পর আওয়ামীপন্থি আইনজীবীদের বিক্ষোভ

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত প্রাঙ্গণে আওয়ামীপন্থি আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেছেন।

Advertisement

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল ৩টার পর ২০ থেকে ২৫ আইনজীবী মিছিল বের করেন। এসময় তারা ‘শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’সহ নানা স্লোগান দিতে থাকেন। পরে একজনকে আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, আজ সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খানকে আদালতে হাজির করা হয়। পরে শুনানি শেষে তাকে অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্ল্যাহের আদালত থেকে হাজতখানায় নামানোর সময় আওয়ামীপন্থি আইনজীবীরা স্লোগান দিতে থাকেন।

আরও পড়ুন

Advertisement

সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে

একপর্যায়ে তারা সিএমএম আদালতের নিচে জড়ো হন। তখন ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’, ‘শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, স্লোগান দেন।

ঢাকার কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক খান বলেন, আদালত প্রাঙ্গণে মিছিল থেকে নাহিদ হোসেন নামে সাবেক মন্ত্রী আব্দুর রাজ্জাকের এক আত্মীয়কে আটক করা হয়েছে। তবে অন্য বিক্ষোভকারীরা পালিয়ে গেছেন। এ বিষয়টি নিয়ে আমরা খতিয়ে দেখছি।

ডিএমপির উপকমিশনার (প্রসিকিউশিন বিভাগ) তারেক জোবায়ের বলেন, আমি মাত্রই দায়িত্ব নিয়েছি। তবে আমাদের নিরাপত্তার কোনো ঘাটতি ছিল না। আমরা আদালতের নিরাপত্তায় সর্বোচ্চ সর্তক রয়েছি।

জেএ/এমএস

Advertisement