জাতীয়

২৫ ক্যাডার কর্মকর্তাদের প্রোফাইল পিকচার পরিবর্তন কর্মসূচি শুরু

বৈষম্য নিরসনের দাবিতে একযোগে ফেসবুকের প্রোফাইল পিকচার পরিবর্তন কর্মসূচি শুরু করেছেন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) প্রশাসন ছাড়া বাকি ২৫ ক্যাডারের কর্মকর্তারা।

Advertisement

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদ তাদের দাবি-দাওয়া নিয়ে যে লোগো তৈরি করেছে, তা নিজ নিজ ফেসবুক প্রোফাইলে আপলোডের মাধমে এ কর্মসূচি বাস্তবায়ন হবে। মঙ্গলবার (১৫ অক্টোবর) পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের উদ্যোগে মঙ্গলবার বিকেল ৩টায় এ কর্মসূচি শুরু হয়। আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদ কৃত্য পেশাভিত্তিক মন্ত্রণালয় প্রতিষ্ঠা (ক্যাডার যার, মন্ত্রণালয় তার), উপসচিব পদে কোটা পদ্ধতি বাতিল করে উন্মুক্ত পারীক্ষার মাধ্যমে মেধার ভিত্তিতে নিয়োগ ও সব ক্যাডারের সমতা নিশ্চিতের দাবি জানিয়ে আসছে।

এরই মধ্যে তারা বিভিন্ন মন্ত্রণালয়ের উপদেষ্টাদের সঙ্গে সাক্ষাৎ করে তাদের দাবিগুলো উপস্থাপন করেছেন। তারা জানিয়েছেন, বাংলাদেশ সিভিল সার্ভিসের ক্যাডারগুলোর মধ্যে সীমাহীন বৈষম্য রয়েছে। রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন ও প্রফেশনালিজম নিশ্চিতে সিভিল সার্ভিস সংস্কারের মাধ্যমে এ বৈষম্যগুলো নিরসন করা অত্যন্ত জরুরি বলে তারা অনুধাবন করছেন। তাই সরকারের দৃষ্টি আকর্ষণ করতে তারা এ শান্তিপূর্ণ কর্মসূচি গ্রহণ করেছে।

Advertisement

আরএমএম/এমএইচআর/জেআইএম