অর্থনীতি

আমাদের গোয়েন্দা হলেন আপনারা, কোথায় চাঁদাবাজি হয় জানান

বাজারের প্রতিটি স্তরে সিন্ডিকেট আছে। সেটি দমনে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে কি না জানতে চাইলে অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, এ ব্যাপারে আমি আপনাদের (সাংবাদিক) সহযোগিতা চাই। আপনারা ইনভেস্টিগেশন করে আমাদের জানান, রাস্তায় কোথায় চাঁদাবাজি হয়, আমরা অবশ্যই সেই চাঁদাবাজি বন্ধ করে দেবো। আমাদের গোয়েন্দা হলেন আপনারা।

Advertisement

সরকারিভাবে রাজধানীর ২০টি স্থানে ন্যায্যমূল্যে সবজি বিক্রি শুরু করা হয়েছে মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে। দুপুর পৌনে ১২টায় রাজধানীর সচিবালয়ের পাশে খাদ্য ভবনের সামনে কার্যক্রমটির উদ্বোধন করেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। এসময় তিনি আরও বলেন, আমাদের ভোক্তারা যাতে সুলভ মূল্যে ক্রয় ক্ষমতার মধ্যে সব কিছু পায় সেজন্য আমারা চেষ্টা করছি। সেজন্য কৃষি পণ্য ওএমএসের মাধ্যমে বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা সবার সহযোগিতা কামনা করি।

তিনি বলেন, কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় আমরা ন্যায্যমূল্যে ডিম, আলু, পেঁয়াজ, সবজি যেন জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পারি সেজন্য আমরা এই কার্যক্রম হাতে নিয়েছি। এই কার্যক্রমটি চালাচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কৃষি ও স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অবসর) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

Advertisement

সরকারিভাবে রাজধানীর ২০টি স্থানে ন্যায্যমূল্যে সবজি বিক্রি হচ্ছে। এসব স্থান হলো, খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাব, বসিলা, রায়ের বাজার, রাজার বাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশি মোড়, হাজারী বাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তরখান, দক্ষিণ খান, কামরাঙ্গীর চর, রামপুরা, ঝিগাতলা।

এনএইচ/এসএনআর/জেআইএম