জাতীয়

বেনজীরের প্রকৃত অবস্থান আমাদের জানা নেই: দুদক মহাপরিচালক

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যরা বর্তমানে কোথায় অবস্থান করছে তা সম্পর্কে নিশ্চিত নয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Advertisement

সংস্থাটির মহাপরিচালক আক্তার হোসেন (প্রতিরোধ) সোমবার (১৪ অক্টোবর) জাগো নিউজকে বলেন, বেনজীর আহমেদ পলাতক আছেন বলে আমরা গণমাধ্যম সূত্রে জেনেছি। তবে তার প্রকৃত অবস্থান আমাদের জানা নেই।

এদিকে আজ পাসপোর্ট জালিয়াতির অভিযোগে বেনজীরসহ পাঁচজনের নামে মামলা করেছে দুদক। বেনজীর ছাড়া বাকি চারজন পাসপোর্ট অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তা।

তাকে দেশে ফেরানোর ব্যাপারে জানতে চাইলে আক্তার হোসেন বলেন, মামলা হয়েছে। এখন অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করা হবে। তদন্ত কর্মকর্তা মামলার প্রয়োজনে যা যা করা প্রয়োজন তা করবেন।

Advertisement

সরকারি কর্মকর্তা হয়েও বেনজীর কেন সাধারণ পাসপোর্ট নিয়েছিলেন- জানতে চাইলে দুদকের এই মহাপরিচালক বলেন, বেনজীর আহমেদ কী উদ্দেশ্যে বা কী কারণে তার পরিচয় গোপন করেছেন, তা আমাদের জানা নেই। মামলার তদন্তকালে তদন্ত কর্মকর্তা এ বিষয় উদঘাটনের চেষ্টা করবেন।

গত এপ্রিলে দুর্নীতির মাধ্যমে হাজার কোটি টাকার সম্পদ গড়ার তথ্য প্রকাশ্যে আসার পর পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যরা রয়েছেন আত্মগোপনে। পরিবারটির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

এসএম/জেডএইচ/

Advertisement