খেলাধুলা

কিং-লুইসের তাণ্ডবে শ্রীলঙ্কাকে হারালো ওয়েস্ট ইন্ডিজ

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলো শ্রীলঙ্কা। যদিও সেটা টেস্টে। তবে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের সামনে টেস্টের সেই স্পিরিট ধরে রাখতে পারেনি লঙ্কানরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিহে প্রথম ম্যাচেই সফরকারী ওয়েস্ট ইন্ডিজের কাছে হারতে হলো শ্রীলঙ্কাকে।

Advertisement

ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫ বল হাতে রেখে ৫ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ১৯.১ ওভারেই ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। টপ অর্ডাররা ব্যর্থ হলেও কামিন্দু মেন্ডিস এবং অধিনায়ক চারিথ আশালঙ্কা মিডল অর্ডারে দারুণ ব্যাটিং করেন। ৮২ রানের জুটি গড়েন তারা দু’জন। ৪০ বলে ৫১ রান করে আউট হন কামিন্দু মেন্ডিস। চারিথ আশালঙ্কা ৩৫ বলে ৫৯ রান করেন।

এছাড়া ১৬ বলে ১৯ রান করেন কুশল মেন্ডিস। ১১ বলে ১৭ রান করেন ভানুকা রাজাপাকসে। ১১ রান করেন পাথুম নিশাঙ্কা। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান করে শ্রীলঙ্কা। ক্যারিবীয় বোলারদের মধ্যে রোমারিও শেফার্ড নেন ২ উইকেট। ১টি উইকেট নেন আলজারি জোসেফ, শামার জোসেফ, গুদাকেশ মোতি এবং শামার স্প্রিঙ্গার নেন ১টি করে উইকেট।

Advertisement

জবাব দিতে নেমে দুই ওপেনার ব্রেন্ডন কিং এবং এভিন লুইস ঝড় তোলেন। ৯.১ ওভারে ১০৭ রানের বিশাল জুটি গড়ে তোলেন তারা দু’জন। জোড়ো ব্যাটিং করে ২৮ বলে ৫০ রান করে আউট হন এভিন লুইস। ৫টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মার মারেন এভিন লুইস।

৩৩ বলে ৬৩ রান করেন ব্রেন্ডন কিং। ১১টি বাউন্ডারির মার মারেন তিনি। ছক্কা মারেন ১টি। এরপর শাই হোপ ৭ রান, রস্টোন চেজ ১৯ রান করেন। রোভমান পাওয়েল ১৮ বলে করেন ১৩ রান। ১২ বলে ১৪ রান করেন শেরফানে রাদারফোর্ড।

আইএইচএস/

Advertisement