রাজনীতি

জামায়াতের সঙ্গে অস্ট্রেলিয়ান হাইকমিশনারের বৈঠক

জুলাই-আগস্ট মাসের গণঅভ্যুত্থানে আমাদের বহু লোক আহত হয়ে চিকিৎসাধীন জানিয়ে তাদের চিকিৎসায় অস্ট্রেলিয়াকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

Advertisement

মঙ্গলবার (১৪ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নার্দিয়া সিম্পসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

তিনি বলেন, আমি অস্ট্রেলিয়ান ভারপ্রাপ্ত হাইকমিশনারের মাধ্যমে অস্ট্রেলিয়ান সরকারকে অনুরোধ জানাতে চাই, আমাদের যে সব লোক তাদের চোখ, হাত, পা এবং অঙ্গ হারিয়ে চিকিৎসাধীন আছেন, তাদের চিকিৎসার ব্যাপারে অস্ট্রেলিয়ান সরকার সহযোগিতা করতে পারে। আমরা আরও আশা করছি যে, ভবিষ্যতে অস্ট্রেলিয়ান সরকার বাংলাদেশের উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির জন্য কাজ করে যাবে, ইনশাআল্লাহ।

ডা. শফিকুর রহমান বলেন, আমাদের আজকের বৈঠকটি ছিল অত্যন্ত হৃদ্যতাপূর্ণ এবং সফল একটি বৈঠক। এখানে আমরা দুই দেশের বিদ্যমান দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ও সম্পর্ক কীভাবে এগিয়ে নিতে পারি সেসব বিষয় নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি। বিশেষ করে আমাদের স্কিল ডেভলপমেন্ট প্রোগ্রামসমূহে অস্ট্রেলিয়ান সরকার আগামী দিনগুলোতে কীভাবে অর্থবহ সহযোগিতা করতে পারে সে ব্যাপারেও কথা বলেছি। আমাদের দেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে অস্ট্রেলিয়ান সরকার আরও কী ভূমিকা রাখতে পারে সেটাও আমরা আলোচনা করেছি।

Advertisement

এসময় বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে উপস্থিত ছিলেন নায়েবে আমির ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের ও মাওলানা আনম শামসুল ইসলাম, সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ, অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন ও মোবারক হোসাইন।

এএএম/এসএনআর/জিকেএস