দেশজুড়ে

ফরিদপুরে মদ পানে আরও এক কিশোরীর মৃত্যু

ফরিদপুরে মদ পান করে স্বপ্না (১৭) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। সে চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের চর অযোধ্যা গ্রামের পঞ্চানন বাওয়ালীর মেয়ে। চরঅযোধ্যা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিলো স্বপ্না।

Advertisement

রোববার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ নিয়ে গত দু ‘দিনের ব্যবধানে মদ পানে তিনজনের মৃত্যু হলো।

জানা গেছে, শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় বড় বোন সুস্মিতার সঙ্গে পূজামণ্ডপে ঘুরাঘুরির জন্য বের হয় স্বপ্না। রাত সাড়ে ১০টার দিকে তারা বাড়িতে ফিরে খাওয়া-দাওয়া করে ঘুমিয়ে পড়ে।

পারিবারিক সূত্র জানায়, রোববার (১৩ অক্টোবর) বিকেল ৫টার দিকে স্বপ্নার অসুস্থতার বিষয়টি লক্ষ্য করে তার কাছে জানতে চাইলে সে মদ পানের কথা স্বীকার করে। তবে কখন কাদের সঙ্গে মদ পান করেছে তা জানায়নি। পরে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে ৮টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Advertisement

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. আবিদ হোসেন বলেন, স্বপ্না বাওয়ালি নামে ১৭ বছরের এক কিশোরীর অ্যালকোহল পানে মৃত্যু হয়েছে। রোগীর সঙ্গে আসা তার বড় বোন সুস্মিতা বাওয়ালির ভাষ্য অনুযায়ী সে অ্যালকোহল পান করে। পরে তার পায়খানা, বমি হওয়ার পর হাসপাতালে ভর্তি করে। ভর্তির সঙ্গে সঙ্গে তার ইসিজি করা হলে মৃত পাওয়া যায়।

চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল গফফার বলেন, অতিরিক্ত মদপানে স্বপ্নার মৃত্যু হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছি। এঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শহরের আলীপুরে পূজা বিশ্বাস (২০) ও রত্না সাহা (২৪) নামের সরকারি রাজেন্দ্র কলেজের দুই ছাত্রী মদ পানে অসুস্থ হয়ে মারা যায়। তবে কাদের সঙ্গে কখন তারা মদ পান করে সেটিও জানা যায়নি।

এন কে বি নয়ন/এএইচ/জিকেএস

Advertisement