দেশজুড়ে

একটি পক্ষ সংস্কার ছাড়াই দ্রুত নির্বাচন দাবি করছে: জামায়াত নেতা

গাইবান্ধায় দীর্ঘ ১৯ বছর পর জামায়াতে ইসলামীর প্রকাশ্যে রোকন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৩ অক্টোবর) গাইবান্ধা জেলা শহরের দারুল আমান ট্রাস্টে এই সম্মেলন হয়।

Advertisement

এতে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা আমির আব্দুল করিমের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারি মাওলানা জহুরুল হক সরকারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিম সদস্য, রংপুর-দিনাজপুর অঞ্চল ও নীলফামারী জেলা আমির মাওলানা আব্দুর রশীদ। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্র ইউনিট সদস্য ও সাবেক জেলা আমির ডা. আব্দুর রহিম সরকার।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রশীদ বলেন, বর্তমান অন্তর্বর্তী সরকার ১৫৮১ জন ছাত্র-জনতার জীবনের বিনিময়ে অর্জিত হয়েছে। একটি পক্ষ সংস্কার ছাড়াই দ্রুত সময়ে নির্বাচনের দাবি করছে। আমরা জানতে চাই- আপনারা কি আওয়ামী লীগের মতোই যেন তেনভাবে সরকার গঠন করতে চান?

তিনি আর বলেন, আমরা বর্তমান সরকারকে যৌক্তিক সময় দিতে চাই। আমরা এখনো স্বাধীন হইনি। দ্বীন প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত কোনোভাবেই প্রকৃত স্বাধীনতা অর্জিত হবে না।

Advertisement

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় ইউনিট সদস্য ও গাইবান্ধা জেলার সাবেক আমির ডা. আব্দুর রহিম সরকার বলেন, রোকনগণ হচ্ছেন সংগঠনের মূল স্তম্ভ। আর দ্বীন হচ্ছে তাদের জীবন উদ্দেশ্য। এপথে চলতে গেলে নানা পরীক্ষা আসতে পারে।

সম্মেলনে আরও বক্তব্য দেন- জেলার নায়েবে আমির মো. আব্দুল ওয়ারেছ সরকার, অধ্যাপক মাজেদুর রহমান মাজেদ, রাজনৈতিক সেক্রেটারি অধ্যক্ষ নজরুল ইসলাম লেবু, জেলা সহকারী সেক্রেটারি সৈয়দ রোকনুজ্জামান।

এ এইচ শামীম/জেডএইচ/

Advertisement