জাতীয়

আন্দোলনে আহত ১২২ জনকে ১ কোটি ২২ লাখ টাকা অনুদান

ছাত্র-জনতার আন্দোলনে আহত হয়ে চিকিৎসাধীন ১২২ জনকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ থেকে এ অর্থ দেওয়া হয়।

Advertisement

রোববার (১৩ অক্টোবর) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আহতদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করা হয়।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম, ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া সহায়তার চেক আহতদের হাতে তুলে দেন।

পরে ঢামেক হাসপাতালে সাংবাদিকদের সামনে ফাউন্ডেশনের সেক্রেটারি মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ ফাউন্ডেশন থেকে আহতদের অনুদান দেওয়ার হিসাব বিস্তারিত তুলে ধরেন।

Advertisement

তিনি জানান, আজ মোট ১২২ জনকে জনপ্রতি এক লাখ টাকা করে এক কোটি ২২ লাখ ৬৪ হাজার ৪০০ টাকা প্রদান করা হয়েছে। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৩০ জনের মধ্যে ২৩ জনকে জনপ্রতি ১ লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। বাকি ৭ জনের নাম সম্পূর্ণ না থাকায় তাদের বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ করা হয়েছে।

তাছাড়া জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটে চিকিৎসাধীন ৩৩ জনের বিকাশে এবং জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুর্নবাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন ৫৯ জনের বিকাশে টাকা পৌঁছে দেওয়া হয়েছে।

মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ জানান, এ পর্যন্ত জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন থেকে ১৭৬ জন আহতকে মোট ১ কোটি ৭১ লাখ ৪২ হাজার পঞ্চাশ টাকা অনুদান প্রদান করা হয়েছে।

এদিকে, অনুদান প্রদানের সময় উপদেষ্টারা হাসপাতালে চিকিৎসাধীন আহতদের বর্তমান অবস্থার খোঁজ-খবর নেন এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন।

Advertisement

এএএইচ/এমআরএম/জিকেএস