বিনোদন

১০০ গানের কাজ শুরু করছেন রবি চৌধুরী

১৯৯০ সালের ২৮ মার্চ ছিল রোজার ঈদ। সেদিন প্রকাশ হয় একক গানের অ্যালবাম ‘প্রেম দাও’। এটি দিয়েই গায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন রবি চৌধুরী। প্রথম অ্যালবাম দিয়েই ব্যাপক সাড়া জাগান তিনি। অ্যালবামের গানগুলো তরুণ শ্রোতাদের মনে জায়গা করে নেয়।

Advertisement

সেসব গান আজও শ্রোতাদের অন্তরে ফিরিয়ে আনে পুরনো দিনের সোনালি স্মৃতি।

নব্বই দশকের সেই অ্যালবামের পর নিজেকে জনপ্রিয় গায়ক হিসেবে প্রতিষ্ঠিত করেন রবি চৌধুরী। অডিও গানের পাশাপাশি গেয়েছেন সিনেমাতেও। নানা রকম অনুষ্ঠান ও স্টেজ শো দিয়ে মাতিয়ে চলেছেন দেশ ও বিদেশের ভক্ত-অনুরাগীদের।

বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন রবি চৌধুরী। সেখানে বেশ কিছু অনুষ্ঠানে গান গাইবেন তিনি। ফিরবেন চলতি মাসের শেষদিকে। তিনি জানান, দেশে ফিরেই শুরু করবেন তার স্বপ্নের প্রজেক্টের কাজ। যেখানে ১০০ গান তৈরি করা হবে। তার মধ্যে পুরোনো জনপ্রিয় ৫০টি গানের রিমেক করবেন। পাশাপাশি থাকবে নতুন ৫০টি গান।

Advertisement

এ প্রসঙ্গে গায়ক রবি বলেন, ‘এটি আমার স্বপ্নের একটি প্রজেক্ট। বেশকিছুদিন ধরেই প্রস্তুতি নিয়েছি। এ প্রজেক্টটি করতে গিয়ে বারবার মনে পড়ছে উপমহাদেশের প্রখ্যাত গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার চাচার কথা। তিনি বেঁচে থাকলে আমাকে হয়তো অনেকগুলো গান লিখে দিতেন। উনার লেখা আমার কাছে কিছু অপ্রকাশিত গান রয়েছে। সেগুলো প্রকাশ করার ইচ্ছে আছে এই ১০০ গানের প্রজেক্টে। এছাড়াও নানা প্রজন্মের গীতিকারদের কাছ থেকে নতুন গান সংগ্রহ করছি। অনেকের সঙ্গে কথা হচ্ছে।’

গানগুলো ভিডিও আকারে প্রকাশ করার ইচ্ছে রয়েছে বলে জানান রবি চৌধুরী।

এলএ/জেআইএম

Advertisement