জাতীয়

তাঁতীবাজারে পূজামণ্ডপে ছিনতাইয়ের ঘটনায় মামলা

রাজধানীর তাঁতীবাজারে পূজামণ্ডপে ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে। ডিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. এনামুল হাসান এ তথ্য জানিয়েছেন।

Advertisement

তিনি জানান, ঘটনার সময় তাৎক্ষণিক আটক তিনজনকে শনিবার দণ্ডবিধির ৩৯২ ধারায় দায়ের করা ছিনতাই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, গ্রেফতারদের আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হয়েছে। আদালতে আজ (রোববার) তাদের রিমান্ড শুনানির দিন ধার্য রয়েছে।

গ্রেফতাররা হলেন- আকাশ (২৩), হৃদয় (২৩) ও জীবন (১৯)।

Advertisement

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, পেট্রোলবোমা সদৃশ বস্তু ছুড়ে মারার পর হামলাকারীদের ছুরিকাঘাতে পাঁচজন আহত হওয়ার ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। সংশ্লিষ্টরা অভিযোগ দিলে মামলা গ্রহণ করা হবে।

আরও পড়ুনতাঁতীবাজার পূজামণ্ডপে পেট্রোলবোমা সদৃশ্য বস্তু নিক্ষেপ, ৩ জন আটক পূজামণ্ডপে হামলা, আহতদের দেখতে হাসপাতালে তথ্য উপদেষ্টা

গত শুক্রবার রাতে দুর্গাপূজার মহাঅষ্টমীতে তাঁতীবাজারে পূজামণ্ডপে একটি পেট্রোলবোমা সদৃশ বোতল ছুড়ে মারার ঘটনা ঘটে। ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে দেখা যায়, ভিড়ের মধ্য থেকে একজন কিছু একটি ছুড়ে দিচ্ছে প্রতিমার দিকে। পেট্রোলবোমা সদৃশ ওই বস্তুটি পরে অবিস্ফোরিত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

অন্যদিকে হামলাকারীদের ছুরিকাঘাতে মণ্ডপের স্বেচ্ছাসেবক হিসেবে নিয়োজিত আহত পাঁচজনকে রাজধানীর মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়।

ওই হামলার ঘটনায় আহতদের দেখতে হাসপাতালে গিয়ে তাদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিতের নির্দেশ দিয়ে অন্তর্বর্তী সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, দোষীদের দ্রুততম সময়ে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

Advertisement

টিটি/ইএ/জেআইএম