প্রবাস

মালয়েশিয়ায় ৩ প্রবাসীর মৃত্যুতে হাইকমিশনের শোক

মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে দুইজন ও নির্মাণাধীন ভবনের রড মাথায় পড়ে আরও একজন প্রবাসী বাংলাদেশি মারা গেছেন।শনিবার (১২ অক্টোবর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন।

Advertisement

বাংলাদেশি কর্মীদের এমন মৃত্যুতে হাইকমিশন গভীর শোক প্রকাশ করেছে এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

জানা গেছে, জোহর রাজ্যের একটি শিল্প এলাকায় পেনটাচেম এসডিএন বিএসডি কোম্পানিতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ২ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এছাড়া গেলো ৫ অক্টোবর দেশটির জোহরবারু প্রদেশের জালাল স্টোরি রোডে নির্মাণাধীন একটি ভবনের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় মাথায় রড পড়ে তাৎক্ষণিক মারা যান একজন।

এই তিনজন হলেন, মুন্সিগঞ্জ জেলার জব্বার আলী, আবু তাহের এবং চুয়াডাঙ্গার মো. মহিবুল হক। মুন্সিগঞ্জের আরও একজন অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থাও আশঙ্কাজনক।

Advertisement

হাইকমিশন বিবৃতিতে জানায়, দুর্ঘটনার খবর পেয়ে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনারের নির্দেশে প্রথম সচিব (শ্রম) এ, এস, এম, জাহিদুর রহমান ও কল্যাণ সহকারী মোকছেদ আলী জহুরবারুতে যান এবং হাসপাতাল, ফ্যাক্টরি ও ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করেন তারা।

হাইকমিশনের বিবৃতিতে আরও জানানো হয়, মরদেহগুলো মর্গে রাখা হয়েছে। তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। দ্রুত বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়া চলছে। কোম্পানির কাছ থেকে সর্বোচ্চ ক্ষতিপূরণ আদায়ের চেষ্টা চলছে বলেও জানায় কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন।

এসএনআর/জেআইএম

Advertisement