রাজনীতি

চাকরি থেকে অবসর নিয়ে তিন বছরের আগে ভোটে নয়: শফিকুল ইসলাম মাসুদ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, সরকারি চাকরি থেকে অবসর নিয়ে তিন বছরের আগে ভোটে দাঁড়ানো যাবে না। এই বিধান নির্বাচনে রাখতে হবে। তা না হলে চাকরি থেকে অবসর নিয়ে সেই ইমেজ কাজে লাগিয়ে ভোটে প্রভাব সৃষ্টির সুযোগ থাকে। একটা ফেস ভ্যালুও থাকে সরকারি কর্মকর্তাদের। এতে সহজেই ভোটের বৈতরণী পার হওয়া যায়।

Advertisement

শনিবার (১২ অক্টোবর) নগরীর সিরডাপ মিলনায়তনে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি আয়োজিত ‘নির্বাচন ব্যবস্থার সংস্কার কেমন চাই’ শীর্ষক সেমিনারে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

শফিকুল ইসলাম মাসুদ বলেন, দেশে ভোটের সঠিক ও স্বচ্ছ পরিবেশ তৈরি করতে হবে। কারণ গত সাড়ে ১৫ বছরে অনেক তরুণ ভোট দিতে পারেনি। তারা ভোটাধিকার প্রয়োগ করতে চায়। আওয়ামী সরকার নির্বাচনী কাঠামোকে ধ্বংস করে ফেলেছে।

স্থানীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন করা যাবে না। নির্দলীয়ভাবে স্থানীয় নির্বাচন হতে হবে। ভোটে অর্থ-অস্ত্র ও পেশিশক্তির ব্যবহার দূর করতে হবে। পাশাপাশি নৈতিক মূল্যবোধ থাকতে হবে। ভোটের মাঠে ডিআইজি-এসপি-ওসিদের দল নয় জনগণের কল্যাণে নৈতিক মূল্যবোধ থেকে কাজ করতে হবে। মাঠে এখনো একটি সন্ত্রাসী গ্রুপ কাজ করছে এদের চিহ্নিত করে ধরতে হবে।

Advertisement

এমওএস/এমএইচআর/জেআইএম