আন্তর্জাতিক

তামিলনাডুতে ট্রেন দুর্ঘনা, ১৩ বগি লাইনচ্যুত

তামিলনাডুতে মালবাহী ট্রেনের পেছনে বাগমতী এক্সপ্রেসের ধাক্কায় অন্তত ১৯ জন আহত হয়েছেন। তবে এ ঘটনায় এখনো কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি।

Advertisement

শুক্রবার সন্ধ্যাবেলায় এই দুর্ঘটনায় লাইনচ্যুত হয় অন্তত ১৩টি বগি। জানা গেছে, দুর্ঘটনায় এক্সপ্রেস ট্রেনটির দুটি কামরায় আগুন ধরে যায়। আটকে পড়া যাত্রীদের শনিবার সকালে স্পেশ্যাল ট্রেনে গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে। আহতদের ভর্তি করা হয়েছে হাসপাতালে।

দুর্ঘটনার পর স্বাভাবিক ভাবেই ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার কাজ শুরু হয়েছে। ড্রোন ফুটেজ থেকে দেখা যাচ্ছে ক্ষতিগ্রস্ত বগিগুলো বিচ্ছিন্ন হয়ে পড়ে রয়েছে। এলাকার মানুষের ভিড় দুর্ঘটনার কেন্দ্রজুড়ে।

শুক্রবার মাইসুরু থেকে বিহারের দ্বারভাঙার দিকে যাচ্ছিল যাত্রীবাহী বাগমতী এক্সপ্রেস। থিরুভাল্লুরের কাছে কাভারাপেট্টাই স্টেশনে দাঁড়িয়েছিল একটি মালগাড়ি। বাগমতী এক্সপ্রেস গতিতে এসে মালগাড়িকে পিছন থেকে ধাক্কা দেয়। রাত সাড়ে আটটা নাগাদ দুটি ট্রেনের সংঘর্ষে আগুন জ্বলে ওঠে। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা।

Advertisement

তবে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে ক্ষতিগ্রস্ত কামরাগুলোর ৯৫ শতাংশ যাত্রীরাই নিরাপদে রয়েছেন। খোদ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন জানিয়েছেন, তিনি গোটা বিষয়টি খতিয়ে দেখেছেন। উপমুখ্যমন্ত্রী স্ট্যালিনপুত্র উদয়ানিধি স্ট্যালিন স্ট্যানলি মেডিক্যাল কলেজে গিয়ে আহত যাত্রীদের সঙ্গে সাক্ষাৎও করেন। সুস্থ যাত্রীদের পরের ট্রেনে তোলার আগে পর্যন্ত পানি, খাবার ও অন্যান্য সেবা নিরবিচ্ছিন্নভাবে দেওয়া হয়েছে বলেও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সূত্র: এনডিটিভি

এমএসএম

Advertisement