লাইফস্টাইল

নবমীতে পরুন গাঢ় রঙের পোশাক, সাজ হোক গর্জিয়াস

শারদীয় দুর্গোৎসবের আজ চতুর্থ দিন। আজ মহানবমী। অষ্টমীতে হালকা সাজলেও, নবমীতে সনাতন ধর্মাবলম্বী নারীরা হয়ে ওঠেন অপরূপা। এদিন গাঢ় রঙের পোশাকের সঙ্গে সাজুন জাঁকজমকভাবে।

Advertisement

কেমন পোশাক পরবেন?

নবমীর সঙ্গে লাল পাড়ের সাদা শাড়ির সম্পর্ক বেশ পুরোনো। এদিন লাল রঙের শাড়িও পরতে পারেন। শাড়ি, স্যালোয়ার-কামিজ, গাউন বা কুর্তি যা ই পরুন না কেন তাতে মেরুন, লাল, নীল, বেগুনি রঙের ছাপ রাখুন।

তবে সবচেয়ে ভালো হয় যদি একটু ভারী কাজ করা লাল পাড়ের সাদা শাড়ি এক প্যাঁচে পরেন। এতে বাঙালিয়ানার ছাপও থাকবে আর অপরূপাও হয়ে উঠবেন আপনি।

মেকআপ যেমন হবে

নবমীতে ভারী মেকআপ করলেও বেশ ভালো লাগবে। তবে দিনের বেলায় বেশি মেকআপ ব্যবহার না করাই ভালো। শুরুতেই ক্লিংজিং মিল্ক দিয়ে পুরো মুখ পরিষ্কার করে নিন। তারপর হালকা টোনার আর সানস্ক্রিন ব্যবহার করুন। কন্ট্রাস্ট আইশ্যাডোতে চোখ সাজান।

Advertisement

আরও পড়ুন ডায়েট করেও কেন ওজন কমে না?ভালো জীবনসঙ্গী হওয়ার উপায়

আইলাইনার দিন মোটা করে। চোখে কাজল লাগান মোটা করে। ঠোঁট রাঙাতে পারেন লাল বা গাঢ় রঙের লিপস্টিকে। এদিন শাড়ি পরলে কপালে বড় বা ছোট লাল টিপ পরতে পারেন। বিবাহিতরা সিঁথিতে হালকা অথবা ভর্তি করে সিঁদুর পরুন। পায়ে পরতে পারেন লাল টুকটুকে আলতা।

আর ব্যবহার করতে পারেন গোল্ড প্লেটেড গয়না। চাইলে সোনার গয়নাও পরতে পারেন। বিশেষ করে বিাহিতরা নবমীতে একটু ভারী বা বড়োসড়ো গয়না পরলে সুন্দর দেখায়।

নবমীর রাতের সাজ গর্জিয়াস রাখুন। ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন আর ফেস পাউডার ব্যবহার করুন। চোখের সৌন্দর্য বাড়াতে ফলস আইল্যাশ ও গাঢ় করে কাজল পরুন।

চুল বেণী করে ফুল পেঁচিয়ে দিতে পারেন। চাইলে খোঁপা করে একপাশে কয়েকটি গোলাপ ফুল লাগাতে পারেন। ছোট চুল হলে ছেড়ে রাখলেও ক্ষতি নেই।

Advertisement

জেএমএস/জেআইএম