জাতীয়

গাজীপুরে শাইনপুকুর সিরামিকস কারখানায় আগুন, দগ্ধ ৬

গাজীপুরের কাশিমপুরে শাইনপুকুর সিরামিকস কারখানায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা আগুনে ছয়জন দগ্ধ হয়েছে। দগ্ধরা সবাই ওই কারখানার গ্যাস সিলিন্ডার রিপিয়ারিং কর্মী।

Advertisement

শুক্রবার (১১ অক্টোবর) রাত সাড়ে এগারোটার দিকে এ দুর্ঘটনা ঘটে। পরে দগ্ধ অবস্থায় ছয়জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

দগ্ধরা হলেন- মোহাম্মদ রাহাত (৩২), রায়হান, মো. রেজাউল (৫৫), রুপম (৩৩), মো. তানভীর (৩৭) ও মো. ফারুক (৫৫)।

আহতদের হাসপাতালে নিয়ে আসা আল-মামুন জানান, কাশিমপুরের চক্রবর্তী এলাকার শাইনপুকুর সিরামিকস কারখানায় ছয় শ্রমিক গ্যাস সিলিন্ডার রিপিয়ারিংয়ের কাজ করছিলেন। এসময় বৈদ্যুতিক লাইন দিতে গেলে শর্টসার্কিট থেকে আগুন লেগে যায়। এতে ওই ছয় শ্রমিক দগ্ধ হন। পরে দগ্ধ অবস্থায় ছয়জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এখন তাদের অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Advertisement

আরও পড়ুন পেট্রোলবোমা সদৃশ বস্তু নিক্ষেপ-ছিনতাইয়ের ঘটনায় মামলা হচ্ছে চট্টগ্রাম ওয়াসায় প্রতিদিন ৯ কোটি লিটার পানি অপচয়

দগ্ধদের মধ্যে রাহাত ও ফারুকের বাড়ি বরিশালে। রায়হানের ও রেজাউলের গ্রামের বাড়ি জামালপুরের সরিষাবাড়ী উপজেলায়। রুপম পাবনার ঈশ্বরদী উপজেলার মানিকনগর গ্রামের বাসিন্দা। এছাড়া তানভীরের বাড়ি খুলনার খালিশপুর এলাকায়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, গতরাতে গাজীপুর থেকে ছয়জনকে দগ্ধ অবস্থায় জরুরি বিভাগে আনা হয়। এদের মধ্যে রুপমের ৬ শতাংশ দগ্ধ, রেজাউল ২ শতাংশ দগ্ধ। এছাড়া তানভীর ১৬ শতাংশ, ফারুক ২১ শতাংশ, রায়হান ৪৪ শতাংশ ও রাহাত ১৫ শতাংশ দগ্ধ হয়েছেন। তাদের সবার ফ্লেম বার্ন ইনজুরি রয়েছে।

কাজী আল-আমিন/কেএসআর/এএসএম

Advertisement