জাতীয়

‘মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ের উপদেষ্টা এ. এফ. হাসান আরিফ বলেছেন, সমাজে যখন অসুরের সংখ্যা বেড়ে যায়, তখন দেবী দুর্গার আগমন ঘটে। ইদানীং মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরের সংখ্যা বেড়ে গেছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে।

Advertisement

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় শারদীয় দুর্গোৎসবের শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির, ধানমন্ডির কলাবাগানসহ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

হাসান আরিফ বলেন, ধর্মীয় পরিচয়ে আমরা এ দেশে থাকতে চাই না। আমরা চাই, একটি পরিবারের সদস্য হয়ে আমরা এ দেশে মিলেমিশে অবস্থান করবো। পারস্পরিক সহমর্মিতা এবং ভাতৃত্ববোধ গড়ে তুলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এই সময় তিনি অবহেলিত হরিজন সম্প্রদায়ের পূজা মন্ডপ দেখতে করতে গণকটুলি সিটি কলোনি এবং বংশালের মিরনঝিল্লা সিটি কলোনি পরিদর্শন করেন।

Advertisement

পরিদর্শনকালে তিনি বলেন, ঢাকাভিত্তিক বা শুধু শহরভিত্তিক নয়, সারাদেশের হরিজন সম্প্রদায়ের ১৫ লাখ অধিবাসীর জন্য সরকারের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবো। অন্তর্বর্তীকালীন সরকার সংস্কারের সরকার। আমরা ইতিবাচক পরিবর্তন চাই। কাঁধে কাঁধ মিলিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

উপদেষ্টা জানান, হরিজন সম্প্রদায়ের নেতাদের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে তাদের যথার্থ ইতিহাস এবং তাদের স্বীকৃতির ব্যবস্থা নেওয়া হবে। যথাযোগ্য মর্যাদায় তাদের কর্মসংস্থানেরও ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিদর্শনকালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমআরএম/জিকেএস

Advertisement