প্রবাস

মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

মালয়েশিয়ার মেলাকার বান্দা হিলিরের জালান বুকিত সেনজুয়াংয়ে নির্মাণাধীন একটি তিনতলা ভবন ধসে একজন বাংলাদেশি শ্রমিক মারা গেছেন এবং দুইজন আহত হয়েছেন।

Advertisement

সেন্ট্রাল মেলাকা জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার ক্রিস্টোফার প্যাটিট শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, সন্ধ্যা ৬টার দিকে ঘটে যাওয়া এ ঘটনায় জিদান (২২) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন।

স্থানীয় সময় রাত ৯টা ৫০ মিনিটে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে, ৩২ এবং ৪৯ বছর বয়সী দুই পাকিস্তানি নাগরিককে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এবং ৮টা ৪৫ মিনিটে ভবনের প্রথম তলার ধ্বংসস্তূপ থেকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশপ্রধান জানান, ঘটনার সময় ওই তিন বিদেশি শ্রমিক ধ্বংসস্তূপে আটকে পড়ার আগে কংক্রিটের কাজ করছিলেন।

এদিকে মেলাকা ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের ডেপুটি ডিরেক্টর আর. সাইফুল ইসওয়ান্দি আর হাসান বলেছেন, সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার ব্রিগেড দেখতে পায় যে ৬০ থেকে ৮০ ফুট পরিমাপের বিল্ডিংয়ের পুরো প্রথম তলাটি নিচের তলায় ভেঙে পড়েছে যা নির্মাণাধীন ছিল।

Advertisement

৮১ জন কর্মকর্তা ও সদস্যেরা কংক্রিটের ধ্বংসস্তূপের মধ্যে থেকে নিহত এবং আহতদের উদ্ধার করা হয়। তার মতে, নির্মাণাধীন তিনতলা ভবনের উদ্ধার অভিযানে ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি) পাদাং টেমু এবং বিবিপি মেলাকা টেঙ্গার মোট ৮১ জন কর্মকর্তা ও সদস্য কাজ করেছেন।

এমআরএম/জিকেএস