দেশজুড়ে

গণহত্যার বিচারকাজ সপ্তাহখানেকের মধ্যে শুরু: আসিফ নজরুল

জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গণহত্যার বিচারকাজ সপ্তাহখানেকের মধ্যে শুরু করার আশাবাদ ব্যক্ত করেছেন আইন ও বিচার উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল।

Advertisement

তিনি বলেন, আমরা ন্যায়বিচার নিশ্চিত করতে বদ্ধপরিকর। সপ্তাহখানেকের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক প্যানেল প্রস্তুত করা হবে।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেল ৫টার দিকে সিরাজগঞ্জ পৌর শহরের শ্রী শ্রী মহাপ্রভুর আখড়ায় এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন আসিফ নজরুল।

উপদেষ্টা আসিফ নজরুল বলেন, ‘গণহত্যার বিচারকাজ এরইমধ্যে শুরু হয়ে গেছে। প্রায় এক মাস আগে আমাদের প্রসিকিউশন টিম গঠিত হয়েছে। দু’সপ্তাহ আগে ইনভেস্টিগেশন টিমও গঠিত হয়েছে। আমরা এ হত্যাকাণ্ডের প্রচুর আলামত পেয়েছি। অচিরেই আমরা জুলাই-আগস্ট মাসের পৈশাচিক গণহত্যার বিচার শুরু করবো। তখন দেখবেন আমাদের অনেক দ্বিধা, অনেক প্রশ্ন দূর হয়ে যাবে।’

Advertisement

এসময় সিরাজগঞ্জ জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) তোফাজ্জল হোসেন, পুলিশ সুপার (এসপি) ফারুক হোসেন, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সন্তোষ কুমার কানু ও জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস উপস্থিত ছিলেন।

এম এ মালেক/এসআর/এএসএম