বিনোদন

জন্মদিনে কার কাছ থেকে বিশেষ উপহার পেলেন অমিতাভ

বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চন জীবনের আরও একটি নতুন বছরে পা রাখলেন। আজ (১১ অক্টোবর) তার জন্মদিন। পৃথিবীর নানান প্রান্তের অনুরাগীদের কাছ থেকে পাওয়া শুভেচ্ছার জোয়ারে ভাসছেন বিগ বি। সেই সঙ্গে তার সুস্থ ও দীর্ঘজীবন কামনা করেছেন কেউ কেউ। শুধু তাই নয়, এমন আনন্দের দিনে বিশেষ উপহারও পেয়েছেন শক্তিমান এ অভিনেতা।

Advertisement

হয়তো সবাই ভাবছেন, এ বিশেষ উপহার মেয়ে শ্বেতা কিংবা ছেলে অভিষেক বচ্চনের কাছ থেকে পেয়েছেন। না, তারা কেউ নন। অমিতাভ এ উপহার পেয়েছেন বিদেশি অনুরাগীদের কাছ থেকে।

শাহেন শাহের জন্মদিনে বিশেষ এ উপহার পাঠিয়েছেন পোল্যান্ডের রোকলো শহরের শিল্পীরা। পোল্যান্ডের সঙ্গে অমিতাভের সম্পর্কটা বেশ গভীর। দেশটির রোকলো শহরের একটি মোড়ের নাম এই বলিউড সুপারস্টারের বাবা হরিবংশ রাই বচ্চনের নামে রাখা হয়েছে। এ শহরের আবার ব্র্যান্ড অ্যাম্বাসেডর অমিতাভ। জন্মদিনে তাকে শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করতে একটি মিউজিক ভিডিও তৈরি করা হয়েছে। এতে যন্ত্রশিল্পীরা হরিবংশ রাই বচ্চনের লেখা ‘মধুশালা’র সুর ভায়োলিনে তোলা হয়েছে। এ সুর সারা শহরে ঘুরে বাজানো হয়েছে।

আরও পড়ুন: রতন টাটা স্মরণে যা বললেন অমিতাভ বচ্চন অর্থকষ্ট দেখে অমিতাভকে নিয়ে হাসতো বলিউড: রজনীকান্ত

এমন আনন্দের সংবাদটি অমিতাভ তার সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘জন্মদিনটা আরও একবার জানিয়ে দেয় যে সেই সময় যেভাবে সেলিব্রেশন হয়েছিল এখন তার থেকে সেলিব্রেশনের ধরন অনেকটাই আলাদা। আর আমার জন্য সবচেয়ে সম্মানের ও বিশেষ উপহার এসেছে পোল্যান্ডের সিটি অফ রোকলো থেকে।’

Advertisement

অমিতাভ বচ্চন এবার ৮২ বছরে পা দিয়েছেন। এই বয়সেও তিনি জনপ্রিয়তার শীর্ষে। অভিনয় করছেন চমক জাগানিয়া বিভিন্ন চরিত্রে। অংশ নিচ্ছেন নানান ধরনের বিনোদনমূলক অনুষ্ঠানে।

এদিকে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘কল্কি’ সিনেমায় অমিতাভ বচ্চনকে দেখা গেছে। এতে তিনি অচেনা রূপে সবার সামনে ধরা দিয়েছেন। এই বয়সেও এ অভিনেতা পর্দায় এসে অনুরাগীদের মাঝে হইচই ফেলে দিয়েছেন। তিনি অশ্বত্থামা লুকে সবাইকে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন। এমন মেকআপ নিতে অনেক পরিশ্রম হয়েছে শাহেন শাহকে। জানা গেছে, এমন মেকআপ নিতে অমিতাভকে একটানা ১০ ঘণ্টার বেশি বসে থাকতে হয়েছে।

      View this post on Instagram

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan)

সম্প্রতি অমিতাভের অশ্বত্থামা লুকের এ ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ‘কল্কি’ সিনেমার মেকআপ আর্টিস্ট করণদীপ। এটি দেখে সবাই বিস্মিত হয়েছেন। অমিতাভ এই বয়সেও কাজ করে যাচ্ছেন এ নিয়ে চলছে বিভিন্ন ধরনের আলোচনা। এ কথা তার কানে আসার পর গণমাধ্যমের কাছে অমিতাভ বলেন, ‘আমারও স্বাধীনতা রয়েছে কাজ করে যাওয়ার। আমি আমার কাজ করে যাব।’

Advertisement

সিনেমায় অভিনয় ছাড়াও অমিতাভ বচ্চন ‘কউন বনেগা ক্রোড়পতি’র নতুন সিজনের শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। শুধু চলচ্চিত্র দুনিয়াতে নয়, রিয়েলিটি শোতেও তিনি মহাতারকার জ্যোতি ছড়িয়ে যাচ্ছেন।

এমএমএফ/এএসএম